আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঈদের আগের তিন দিন মহাসড়কে ট্রাক-লরি চলাচল বন্ধ

ঈদের আগের তিন দিন মহাসড়কে ট্রাক-লরি চলাচল বন্ধ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মহাসড়কে যানজট কমাতে ঈদের আগের তিনদিন মহাসড়কে ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে রাজধানীর তেজগাঁও এ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সদর কার্যালয়ে সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বিআরটিএ কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে এবারের ঈদযাত্রায় যাত্রী ভোগান্তি কমাতে আরও কিছু পদক্ষেপের কথা তুলে ধরেন মন্ত্রী।

তিনি বলেন, “নিত্যপ্রয়োজনীয় খাদ্য-দ্রব্য, পচনশীলন দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ ও জ্বালানি বহনকারী যানবাহন নির্দেশের আওতামুক্ত।”

“মহাসড়কে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে ঈদের সাত দিন আগেই প্রয়োজনীয় মেরামতের কাজ শেষ করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে।”

বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের নিয়ে তিনটি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদের সময় যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় বা ধারণ ক্ষমতার অতিরিক্ত মালামাল বা যাত্রী পরিবহন বন্ধে এবং যাত্রী ভোগান্তি কমাতে এই দলগুলো সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী টার্মিনালে কাজ করবে।

তিনি বলেন, ঈদযাত্রায় জটিলতা এড়াতে এবারও পোশাক কারখানাগুলোকে ধাপে ধাপে ছুটি দিয়ে ঈদের পর ভিন্ন ভিন্ন তারিখে কারখানার খোলার অনুরোধ জানানো হচ্ছে।

“কাচপুর, গাজীপুর, টঙ্গী, কোনাবাড়ি, চন্দ্রা এসব এলাকায় ভিন্ন ভিন্ন দিনে ছুটি দিলে যানজটের চাপ কমতে পারে। সেজন্য বাণিজ্য মন্ত্রণালয়, এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএকে অনুরোধ জানানো হয়েছে।”

এবার সরকারিভাবে রোজার ঈদের ছুটি ঠিক করা হয়েছে ২৫ থেকে ২৭ জুন। চাঁদ দেখা যাওয়া সাপেক্ষে ২৬ জুলাই বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে