আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রাস্তা তুমি কার?

রাস্তা তুমি কার?

srimangal-stetion-road-02

শিমুল তরফদার, মৌলভীবাজার প্রতিনিধি:

শ্রীমঙ্গল পৌরসভা বলছে রাস্তাটি সড়ক ও জনপদ বিভাগের, সড়ক ও জনপদ বিভাগের দাবি রাস্তাটি রেলওয়ের আর রেলওয়ের বক্তব্য রাস্তাটি তাদের সীমানারই বাইরে।

চায়ের রাজধানী খ্যাত পর্যটন নগরী শ্রীমঙ্গলের পৌরসভার অভ্যন্তরে স্টেশন রোডস্থ এলাকার রাস্তাটি দীর্ঘদিন যাবত চলাচলের একেবারে অনুপযুক্ত হয়ে থাকলেও দেখার নেই কেউ।
অথচ অতীতে সড়ক ও জনপদ বিভাগ রাস্তাটির রক্ষনা-বেক্ষনের কাজ করেছে। এখন রাস্তাটির দায় দায়িত্ব কেউ নিতে চাইছে না। এরফলে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগনকে।

প্রায় প্রতিদিনই এই রাস্তা দিয়ে চলাচল করছে কয়েক হাজার মানুষ। দেশী-বিদেশী পর্যটক কিংবা কর্মব্যস্ত মানুষ সবাইকেই ব্যবহার করতে হচ্ছে এই রাস্তাটি। দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা ট্রেনে করে শ্রীমঙ্গলে আসেন ,তারা ট্রেন থেকে নেমেই এই ভাঙ্গাচুরা রাস্তা দিয়ে যেতে হয়।
শুধু যে পর্যটক আর এলাকার মানুষ টাই শুধু নয়। স্টেশন রোডের এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার লোকজন ছাড়াও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা প্রতিনিয়তই চলাফেরা করেন। তবে কি কারণে এই রাস্তাটি সংস্কার করা হচ্ছে না তা এখন সাধারণ মানুষের প্রশ্ন হয়ে উঠেছে।
পৌরসভার অভ্যন্তরে রাস্তাটির অবস্থান হলেও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া সাংবাদিকদের বলেন, রাস্তাটি সড়ক ও জনপদ বিভাগের।
সড়ক ও জনপদ  বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক ইঞ্জিনিয়ার বলেন, ‘রাস্তাটি মুলত বাংলাদেশ রেলওয়ের।’
রেলওয়ে ইঞ্জিনিয়ারের সঙ্গে এ বিষয়ে কথা বললে তিনি জানান, সংস্কারবিহীন রাস্তাটি রেলওয়ে সীমানার বাইরে।

পৌরসভা, সড়ক ও জনপদ বিভাগ এবং রেলওয়ে কর্তৃপক্ষ সম্মেলিত উদ্যোগে রাস্তাটি অতিদ্রুত সংস্কার করবেন এমনতাই আশা করছেন শ্রীমঙ্গলের সচেত মহল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে