আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টাইগারদের প্রশংসা ও প্রোটিয়াদের সতর্কবাণী দিলেন গিবসন

টাইগারদের প্রশংসা ও প্রোটিয়াদের সতর্কবাণী দিলেন গিবসন

টাইগারদের প্রশংসা ও প্রোটিয়াদের সতর্কবাণী দিলেন গিবসন

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

সবে দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন ওটিস গিবসন। তাঁর নিয়োগটা ভালো হলো না খারাপ, সেটার একটা প্রাথমিক মূল্যায়ন হবে শুরুর দু-একটা সিরিজ দিয়েই। গিবসনও নিশ্চয়ই চাইবেন শুরুটা দারুণ হোক। আর সেটার জন্য বাংলাদেশের মতো প্রতিপক্ষই তো ভালো। এমন একটা দল, যাদের বিপক্ষে কখনো টেস্ট হারেনি দক্ষিণ আফ্রিকা।

কিন্তু গিবসন স্বস্তিতে থাকতে পারছেন না। অতীত রেকর্ড যেমনই হোক, এই বাংলাদেশকে হালকাভাবে না নিতে সতর্ক করে দিয়েছেন প্রোটিয়া খেলোয়াড়দের।

ওটিস গিবসনএর আগে বাংলাদেশের বিপক্ষে ১০ টেস্ট খেলে ৮টিই জিতেছে দক্ষিণ আফ্রিকা। এমন একটা দলের বিপক্ষে টেস্ট র‍্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকা খেলবে, তাও আবার নিজেদের মাটিতে। এতে এত চিন্তার কী আছে! কিন্তু টেস্টে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স গিবসনকে নির্ভার থাকতে দিচ্ছে না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের পর বাংলাদেশ দেশের মাটিতে টেস্ট জিতেছে ইংল্যান্ডের বিপক্ষে, যে সিরিজে গিবসন ছিলেন ইংল্যান্ডের বোলিং কোচ। এরপর বাংলাদেশ শ্রীলঙ্কাকে হারিয়েছে শ্রীলঙ্কার মাটিতে, খুব সম্প্রতি জিতেছে অস্ট্রেলিয়ার বিপক্ষেও। এই তিনটি সিরিজই ১-১ ড্র হয়েছে।

মাঝে অবশ্য নিউজিল্যান্ডে গিয়ে দুই টেস্টের সিরিজ হেরেছে, হেরেছে ভারতে গিয়ে একমাত্র টেস্টেও। তবে সব মিলিয়ে টেস্টে এক নতুন বাংলাদেশকেই দেখছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার গিবসন।

দক্ষিণ আফ্রিকার নতুন কোচ হিসেবে নিজের প্রথম সংবাদ সম্মেলনেই তাই বাংলাদেশের ব্যাপারে সতর্ক করে দিলেন তাঁর দলকে, ‘আমি চাই না বাংলাদেশের বিপক্ষে জিতবে ধরে নিয়েই আমার দল মাঠে নামুক। ওরা অস্ট্রেলিয়ার বিপক্ষে কীভাবে খেলেছে, আমরা দেখেছি। গত বছর আমি ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশ গিয়েছিলাম, ওরা তখনো একটা টেস্ট জিতেছে। ওরা এখন টেস্টে খুবই আত্মবিশ্বাসী একটা দল। ওদের বিপক্ষে স্বস্তিতে থাকার কোনো কারণ নেই।’

বাংলাদেশের কোচিং স্টাফদেরও উচ্ছ্বসিত প্রশংসা গিবসনের মুখে, ‘ওরা কোর্টনি ওয়ালশের মতো একজনকে বোলিং কোচ হিসেবে পেয়েছে। ওদের প্রধান কোচও অসাধারণ কাজ করছে। সব মিলিয়ে প্রতিপক্ষ হিসেবে ওরা এখন খুবই কঠিন।’

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে