আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পর্দা নামলো ‘কান’ এর

পর্দা নামলো ‘কান’ এর

ruben-ostlund-jpg-size-custom-crop-1086x724                                                                                    আনন্দে ভাসছেন রুবেন ওস্টলান্ড

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

সিনেমা ‘ফোর্স মেজার’ এর জন্য বিখ্যাত পরিচালক রুবেন ওস্টলান্ড এবার জিতে নিলেন কান উৎসবের সবচেয়ে বড় পুরস্কার স্বর্ণপাম। এবারে এ পুরস্কারটি পেয়েছেন ‘দ্য স্কয়ার’ সিনেমার জন্য।

অনেক জল্পনা কল্পনা ঘিরে থাকে এ পুরস্কার কার থলেয় উঠবে। অবশেষে এ আসরে সেরা পুরস্কারটি জিতে নিলেন সুইডিশ পরিচালক রুবেন। কাল পুরস্কার পেয়ে বিহ্ববলিত রুবেন জানান, এ সম্মাননা আসলেই খুব গর্বের, তিনি খুব আনন্দিত। ১৯ টি বাছাই করা ছবির মধ্যে ‘দ্য স্কয়ার’ জিতে নেয় সেরা পুরস্কারটি। নিকোল কিডম্যান ভূষিত হয়েছেন জুরি পুরস্কারে। তার পক্ষ থেকে মজা করে মঞ্চ থেকে পু্রস্কার গ্রহণ করেন উইল স্মিথ।

da2-sx-xyayepa5                                                                                      সেরা অভিনেতা জোয়াক্যু ফিনিক্স

17255903

অন্যান্য পুরস্কারে মধ্যে সেরা অভিনেতা, হলিউড তারকা জোয়াক্যু ফিনিক্স ‘ইউ ওয়্যার নেভার রিয়েলি হিয়ার’ ছবির জন্য, তাঁর সঙ্গে ফিচার ফিল্ম বিচারক জেসিকা চাসতেইন, সেরা অভিনেত্রী ডায়ান ক্রগার ‘ইন দ্য ফেড’ সিনেমার জন্য, ও সেরা পরিচালক মার্কিন নির্মাতা সোফিয়া কপালা পেয়েছেন ‘দ্য বিগাল্ড’ ছবির জন্য সম্মাননা।

diane-kruger-at-maryland-photocall-68th-cannes-film-festival                                                                                                        ডায়ান ক্রগার

in-the-fade-poster-1495803469-640x872

সেরা চিত্রনাট্যের পুরস্কার ভাগাভাগি হয়েছে ইয়োরগোস লানথিমোসের ‘এ কিলিং অব এ সেকরেড ডিয়ার’ এবং লিন রামসের ‘ইউ অয়্যার রিয়েলি নেভার হিয়ার’ ছবির মধ্যে। সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র,চীনের কিয়াই ইউ ইয়াং এর পরিচালনায় ‘অ্যাা জেন্টেল নাইট’। জুরি পুরস্কার জিতেছে আন্দ্রেই জিগনাতসিয়েভ এর রাশিয়ান চলচ্চিত্র ‘লাভলেস’।

a-gentle-night_qiu-yang_poster_670

mv5bmtg5njy3ndyxml5bml5banbnxkftztgwmji5odgymji-_v1_ux182_cr00182268_al_

বাংলাদেশ সময় রোববার রাত ১২টার দিকে নাম ঘোষনা করা হয় বিজয়ীদের। সমাপনী দিবসের উপস্থাপনায় ছিলেন ইতালিয়ান অভিনেত্রী মনিকা বেলুচ্চি। এর মধ্য দিয়ে গতকাল শেষ হয়ে গেলো ৭০ তম কান আসরের বর্ণাঢ্য আসর।

 

 

 

 

 

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে