আপনি আছেন
প্রচ্ছদ > রোহিঙ্গা সংকট > রোহিঙ্গা নিবন্ধনে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরকে ল্যাপটপ দিল এফবিসিসিআই

রোহিঙ্গা নিবন্ধনে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরকে ল্যাপটপ দিল এফবিসিসিআই

রোহিঙ্গা নিবন্ধনে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরকে ল্যাপটপ দিল এফবিসিসিআই

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনীর হাতে নির্বিচারে হত্যা ও নৃশংস নির্যাতন থেকে বাঁচতে সম্প্রতি বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের যাবতীয় তথ্য নিবন্ধন ও সংরক্ষণের জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরকে ১০টি ল্যাপটপ প্রদান করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

সোমবার এফবিসিসিআই প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মাধ্যমে অধিদপ্তরের কাছে ল্যাপটপ হস্তান্তর করা হয়। বাংলাদেশে রোহিঙ্গাদের অবস্থান এবং তাদের খাদ্য, বাসস্থান, চিকিৎসা ইত্যাদি মৌলিক অধিকার প্রাপ্তি সহজ করার লক্ষ্যে প্রয়োজনীয় তথ্য নিবন্ধন করার উদ্দেশ্যে এফবিসিসিআই এ উদ্যোগ নিয়েছে।

এফবিসিসিআই সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে জাতিসংঘের সাধারণ পরিষদ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তাই এফবিসিসিআই পরিচালনা পর্ষদের পক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জনাব নিজামুদ্দিন রাজেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো: মাসুদ রেজওয়ান পিএসসি’র কাছে ল্যাপটপ হস্তান্তর করেন।

এসময় এফবিসিসিআই মহাসচিব মীর শাহাবুদ্দিন মোহাম্মদ এবং পাসপোর্ট অধিদপ্তরের প্রকল্প পরিচালক বিধগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান উপস্থিত ছিলেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে