আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > ইফতারে পাউরুটি আলুর রোল

ইফতারে পাউরুটি আলুর রোল

8f7e6b1e7c54aa833b29665845978cdfপ্রতিচ্ছবি ডেস্ক:

সারাদিন রোজা রেখে ইফতারে চাই আরামদায়ক স্বস্তির কোন খাবার। তবে আমাদের দেশে প্রচলিত ইফতার ঐতিহ্যে ভাজা পোড়া খাবারে সবাই অভ্যস্ত। ইদানিং হরেক রকমের খাবারের উপস্থিতি লক্ষনীয়। আজ আমরা তেমনি একটি সহজ ও মজাদার রেসিপি দেব। যা ঝটপট তৈরী করে ইফতারে পরিবেশন করতে পারেন।

পাউরুটি আলুর রোল:

যা যা লাগবে:  পাউরুটি কয়েক টুকরা, আলু সেদ্ধ, পেঁয়াজ কুচি, ধনিয়াপাতা কুচি, কাঁচামরিচ কুচি, টমেটো সস,জিরা গুঁড়া, লেবুর রস,চিনি,  ডিম, বেসন, হলুদ গুঁড়া, লবন ও পরিমাণ মত সয়াবিন তেল।

প্রণালী:  প্রথমে পাউরুটিগুলোর কিনার কেটে নিয়ে বেলন দিয়ে রুটির মত বেলে নিন। তারপর আলাদা সরিয়ে রাখুন। একটি পাত্রে বেসন , লবন, চিনি, একটু হলুদ গুঁড়া ও ডিম দিয়ে ফেটিয়ে নিন। যেন বেগুনি করার মত হালকা পেস্ট হয়। তারপর অন্যপাত্রে আলু ভাল করে ম্যাশ করে নিন। তাতে  পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি, লবণ, জিরে গুঁড়া, সামান্য লেবুর রস দিয়ে মাখিয়ে নিন। তারপর পাউরুটির উপর টমেটো সসের প্রলেপ দিয়ে আলুর পুর বিছিয়ে রোলের মত করে পেছিয়ে নিন। বেসনের মিশ্রনে ডুবিয়ে, টুথপিক লাগিয়ে ডুবো তেলে ভেজে তুলুন। টমেটো সস দিয়ে ইফতারে পরিবেশন করুন মজাদার পাউরুটি আলুর রোল।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে