আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ৯০তম অস্কারে লড়বে বাংলাদেশি চলচ্চিত্র

৯০তম অস্কারে লড়বে বাংলাদেশি চলচ্চিত্র

৯০তম অস্কারে লড়বে বাংলাদেশি চলচ্চিত্র

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক:

প্রতিবছরের মতো এবারও ৯০তম অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে নয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন—বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের সভাপতি অধ্যাপক আবদুস সেলিম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি আবদুল লতিফ বাচ্চু, বাংলাদেশ ফিল্ম এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু এবং চলচ্চিত্র নির্মাতা ও লেখক শামীম আখতার, চলচ্চিত্র নির্মাতা আবু সাইয়ীদ। এ ছাড়া বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মারুফকে সাবমিশন কোঅর্ডিনেটর ও রবিন শামসকে মিডিয়া কোঅর্ডিনেটর মনোনীত করা হয়েছে।

৯০তম অস্কার বাংলাদেশ কমিটি অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করেছে। ১ অক্টোবর ২০১৬-এর পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাত দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের হাসান হোল্ডিং, নবম তলা, ৫২/১ নিউ ইস্কাটন, ঢাকা-১২১৭ থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি সংগ্রহ করে ২০ সেপ্টেম্বর, ২০১৭ বিকেল ৫টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে