আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দূর্গাপূজায় দেশ জুড়ে কঠোর নিরাপত্তা

দূর্গাপূজায় দেশ জুড়ে কঠোর নিরাপত্তা

দূর্গাপূজায় দেশ জুড়ে কঠোর নিরাপত্তা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেযে বড় উৎসব শারদীয় দুর্গাপূজায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে। পূজার শুরু থেকে নিয়ে প্রতিমা বিসর্জন পর্যন্ত এই নিরাপত্তা বলয় থাকবে।

রবিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা জানান। দুর্গোৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের একটি প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে। পরে মন্ত্রী এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন।

নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি এক লাখ ৬৮ হাজার আনসার নিযুক্ত থাকবে। সুশৃঙ্খলভাবে পূজা উদযাপনে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত বসানো হবে বলেও জানান মন্ত্রী।

দূর্গাপূজায় দেশ জুড়ে কঠোর নিরাপত্তামন্ত্রী জানান, এবার সারাদেশে ৩০ হাজার ৭৭টি পূজামণ্ডপে পূজা হবে। ঢাকা মহানগরীতে পূজা হবে ২৩১টি মণ্ডপে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রতিমা বিসর্জনের জন্য বেলা তিনটার মধ্যে মণ্ডপে আসতে হবে। রাত নয়টার মধ্যে বিসর্জন কাজ শেষ করতে হবে।

পূজা উপলক্ষে প্রশাসনের উদ্যোগ সম্পর্কে জানিয়ে মন্ত্রী বলেন, ডিএমপিতে নিয়ন্ত্রণকক্ষ খোলা হবে। সব ধর্মের প্রতিনিধি নিয়ে একটি শৃঙ্খলা কমিটি হবে। মন্ত্রী জানান, পূজা চলাকালে রাস্তায় কোনো মেলা বসানো যাবে না। আজানের সময় বাদ্যযন্ত্র বাজানো যাবে না। আতশবাজি ফোটানো যাবে না। মাদক সেবন করা যাবে না।

এ আর/ডিডিআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে