আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ভাস্কর্য অপসারণের প্রতিবাদ, ৪ জনের জামিন

ভাস্কর্য অপসারণের প্রতিবাদ, ৪ জনের জামিন

vaskorjo-l2017052704353220170528011551প্রতিচ্ছবি প্রতিবেদক :

ভাস্কর্য অপসারণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল থেকে আটকৃত ছাত্র  ইউনিয়নের  কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনের জামিন মন্জুর করেছে আদালত  । মহানগর হাকিম একেএম মইনুদ্দিন সিদ্দিকী রোববার তাদের পাঁচ হাজার টাকা মুচলেকায় আগামী ধার্য  তারিখ পর্যন্ত জামিন দেওয়া হয়েছে ।

গত শুক্রবার রাতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল থেকে আটকদের বিরুদ্ধে জামিন অযোগ্য হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়। মামলায় মিছিল থেকে আটক ছাত্র  ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, ছাত্র ইউনিয়ন কর্মী জয় ও উদীচীর কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফ নূরসহ অজ্ঞাতনামা ১৪০ জনকে আসামি করে মামলা করা হয়  ।

 শাহবাগ থানায় শুক্রবার রাত ১২টায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন । (মামলা নাম্বার ৩৯)। মামলার মধ্যে ৩০৭ ধারায় হত্যাচেষ্টার অভিযোগও আনা হয়েছে, যা জামিন অযোগ্য। এছাড়া পেনাল কোডের ১৪৭, ১৪৮, ১৪৯, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩ ও ৪২৭ ধারায় মামলাটি করা হয় ।

এই দিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান , সরকারি কাজে বাধা দেওয়ায় তাদের বিরুদ্ধে মামলা হয়। মামলায় চারজনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আরও ১৪০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

ইসলামী সংগঠন, হেফাজত ইসলাম  ও রাজনৈতিক দলগুলোর দাবির মুখে সুপ্রিম কোর্ট চত্বর থেকে বৃহস্পতিবার রাতে ভাস্কযর্টি সরিয়ে নেয়া হয়। এরপ্রতিবাদে বিভিন্ন বামপন্থী ছাত্র সংগঠন, ছাত্র ইউনিয়ন ও সাংস্কৃতিক কর্মীরা প্রতিবাদ করেন । শুক্রবার সকালে এ রকম একটি প্রতিবাদ মিছিলে, জলকামান,  টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে