আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি, প্রতিবাদে মানববন্ধন ও নিরাপত্তার দাবি

সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি, প্রতিবাদে মানববন্ধন ও নিরাপত্তার দাবি

সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি, প্রতিবাদে মানববন্ধন ও নিরাপত্তার দাবি

প্রতিচ্ছবি মৌলভীবাজার প্রতিনিধি :

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক ইসমাইল মাহমুদের উপর সন্ত্রাসী হামলা এবং তাঁকে গুলি করে হত্যার হুমকি প্রদানের প্রেক্ষিতে সন্ত্রাসী আবু মিয়ার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রীমঙ্গল প্রেসক্লাব।

শুক্রবার সকালে শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে দুই ঘন্টাব্যাপী বিশাল এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)সহ উপজেলার বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করেন।

শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. ইদ্রিছ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন লেখক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, সিনিয়র সাংবাদিক বিশ্বজ্যোতি চৌধুরী, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের শ্রীমঙ্গল প্রতিনিধি দীপঙ্কর ভট্টাচার্য লিটন, দৈনিক আলোকিত বাংলাদেশ’র মৌলভীবাজার জেলা প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি অনুজ কান্তি দাশ, দৈনিক যুগান্তরের শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ আবু জাফর সালাউদ্দিন প্রমুখ।

এছাড়া শ্রীমঙ্গলে কর্মরত বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করে সাংবাদিক ইসমাইল মাহমুদ ও তাঁর পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।

সেই সাথে শ্রীমঙ্গল উপজেলাসহ সারাদেশে কর্মরত সকল সংবাদকর্মীদের সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চিত করনের জন্য রাষ্ট্রের আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর রাতে শহরের কালিঘাট সড়কে চিহ্নিত সন্ত্রাসী আবু মিয়া সাংবাদিক ইসমাইল মাহমুদের উপর হামলা চালিয়ে তাঁকে আহত করে এবং গুলি করে হত্যার হুমকি প্রদর্শন করে।

সন্ত্রাসী হামলায় আহত ইসমাইল মাহমুদ ১০ সেপ্টেম্বর পর্যন্ত শ্রীমঙ্গল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ঘটনার রাতেই ইসমাইল মাহমুদ বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় মামলা দায়ের করলে পুলিশ সন্ত্রাসী আবু মিয়াকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

 

শিমুল তরফদার/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে