আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > খাগড়াগড় বিস্ফোরণে জড়িত ‘জঙ্গি’ বোরহান কলকাতায় গ্রেফতার

খাগড়াগড় বিস্ফোরণে জড়িত ‘জঙ্গি’ বোরহান কলকাতায় গ্রেফতার

খাগড়াগড় বিস্ফোরণে জড়িত ‘জঙ্গি’ বোরহান কলকাতায় গ্রেফতার

প্রতিচ্ছবি প্রতিবেদক :

ভারতের পশ্চিমবঙ্গের খাগড়াগড় বিস্ফোরণ মামলার অভিযুক্ত ও তিন বছর ধরে পালিয়ে থাকা সন্দেহভাজন জেএমবি সদস্য বোরহান (৩০) গ্রেফতার। বৃহস্পতিবার সন্ধ্যায় শিয়ালদহ স্টেশনের কাছে বিপিনবিহারী গাঙ্গুলি স্ট্রিট থেকে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ) তাকে গ্রেফতার করে।

খাগড়াগড় বিস্ফোরণ মামলায় অভিযুক্ত এ আসামির (বোরহান) খোঁজ পেতে তিন লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল দেশটির জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। দেশটির গোয়েন্দা কর্মকর্তাদের সন্দেহ, বোরহান জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ‘জঙ্গি’ সংগঠনের সদস্য।

কলকাতার এনআইএ আদালতে খাগড়াগড় মামলার বিচার চলছে। বৃহস্পতিবার এক সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২০ নভেম্বর থেকে ৩০ নভেম্বর তারিখ নির্ধারণ করেন। তার কয়েক ঘণ্টার মধ্যেই সন্দেহভাজন জামাতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) ‘জঙ্গি’ বোরহানকে গ্রেফতারের খবর জানায় এসটিএফ।

বোরহানকে নিয়ে খাগড়াগড় বিস্ফোরণ মামলায় মোট ২৭ জনকে গ্রেফতার করা হলো। ওই মামলায় অভিযুক্তের সংখ্যা ৩৪। এক বছর আগে কলকাতা পুলিশের এসটিএফ-ই খাগড়াগড় মামলার পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করেছিল। যাদের অন্যতম ছিল ইউসুফ গাজী। ইউসুফের কাছ থেকে পাওয়া কিছু সূত্র ধরে টানা অনুসন্ধান চালিয়ে বোরহানের খোঁজ পায় গোয়েন্দারা।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে