আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > নির্বাচনী প্রচারণায় সাকিব!

নির্বাচনী প্রচারণায় সাকিব!

নির্বাচনী প্রচারণায় সাকিব

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে একটি ক্রিকেট কর্মশালা হওয়ার প্রচারণা চলছিল বেশ কিছুদিন থেকেই। আর সেই কর্মশালায় ক্রিকেটারদের বিভিন্ন প্রশিক্ষণ দেবেন সাকিব আল হাসান। যার কারণে গত প্রায় এক সপ্তাহ থেকে রংপুরে চলে জোর প্রচারণা। কিন্তু অন্যদিকে কর্মশালায় যোগ দিতে আসা ক্রিকেটাররা দাবি করছেন, সাকিবের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন পাওয়ার কৌশল হিসেবে নির্বাচনী প্রচারণা করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও মিঠাপুকুর উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাশেক রহমান।

গত মঙ্গলবার বিকালে হেলিকপ্টার করে জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে আসেন রাশেক রহমান। গতকাল বুধবার সকালে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এবং বিকালে রংপুর স্টেডিয়ামে কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত কোনো কর্মশালা হয়নি। বরং সাকিব আল হাসান রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রাশেক রহমানের গুণকীর্তণ করে বলেন, তিনি কথা দিয়ে কথা রাখেন। আপনারা তার জন্য দোয়া করবেন। উনি রংপুর জেলাকে অনেক দূরে নিয়ে যেতে পারবেন। তিনি আরো বলেন, আমি আগে কখনো রংপুরে আসিনি। প্রথমবারে এসেই আপনাদের ভালোবাসায় অভিভুত। ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে।

এ বিষয়ে কর্মমালায় অংশ নেয়ার প্রস্তুতি গ্রহণ করা কয়েকজন খেলোয়াড় অভিযোগ করে বলেন, আয়োজকরা সাকিবকে ক্রিকেট শেখানোর উদ্দেশ্যে আনেননি। সাকিবকে মডেল হিসেবে ব্যবহার করে তার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হাজার হাজার তরুণ-তরুণীর সামনে রাশেক রহমান তার নির্বাচনী প্রচারণা করেছেন।

অন্যদিকে গণমাধ্যম কর্মীরা এ বিষয়ে রাশেক রহমান ও সাকিব আল হাসানের সাথে কথা বলতে চাইলে পরে কথা বলবে বলে আশ্বস্ত করেন গণমাধ্যম কর্মীদের। পরে বক্তৃতা শেষে কথা না বলেই বিশ্ববিদ্যালয় ত্যাগ করেন সাকিব।

তবে এর আগে, বিভিন্ন স্থান থেকে রাশেক রহমানের সমর্থনে ব্যানার-ফেস্টুন সম্বলিত বেশ কিছু গাড়ি নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে তার সমর্থকরা। পরে বিকেলে সাকিব রংপুর জেলা ক্রিকেট গার্ডেনে ভক্তদের উদ্দেশে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ্য ও রংপুর -৫ আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমানের ছেলে রাশেক রহমান আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী।

‘ক্রিকেট কথন ও কর্মশালায়’ সভাপতিত্ব করেন বেরোবি উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন রাশেক রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। পরে বিকেলে সাকিব রংপুর জেলা ক্রিকেট গার্ডেনে ভক্তদের উদ্দেশে বক্তব্য রাখেন।

এসএম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে