আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: বার্সা-পিএসজি’র উড়ন্ত সূচনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: বার্সা-পিএসজি’র উড়ন্ত সূচনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: বার্সা-পিএসজি'র উড়ন্ত সূচনা

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির নৈপুণ্যে জুভেন্টাসকে উড়িয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করেছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ‘ডি’ গ্রুপের ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়নদের ৩-০ গোলে হারিয়েছে কাতালানরা। গত মৌসুমে কোয়ার্টার-ফাইনালে দুই লেগ মিলিয়ে এই জুভদের কাছেই ৩-০ গোলে হেরে ছিটকে পড়েছিল বার্সা।

ম্যাচের ২০ মিনিটে প্রথম সুযোগ পেলেও জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ঠেকিয়ে দেন। তবে বিরতির ঠিক আগে মেসির ঝলক। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে লুইস সুয়ারেজের সঙ্গে একবার বল দেয়া-নেয়া করে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। ৫৬ মিনিটে ইভান রাকিটিচের বলে ব্যবধান দ্বিগুণ হয় স্প্যানিশ জায়ান্টদের। ৬৯তম মিনিটে দলের বড় জয় নিশ্চিত করে ফেলেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে কোনাকুনি শটে বল জালে জড়ান আসরের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগালের স্পোর্টিং।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: বার্সা-পিএসজি'র উড়ন্ত সূচনা

‘বি’ গ্রুপে দারুণ সূচনা পেয়েছে ফ্রান্সের পিএসজি। স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে তাদের মাঠেই হারিয়েছে তারা ৫-০ গোলে। জোড়া গোল করেন এডিনসন কাভানি। আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে করেন একটি করে গোল। অন্যটি আত্মঘাতী।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে আন্ডারলেখটকে ৩-০ গোলে হারিয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া বেলজিয়ামের দলটির জালে গোল তিনটি করেন রবের্ত লেভানদোভস্কি, থিয়াগো আলকান্তারা ও জসুয়া কিমিচ।

‘এ’ গ্রুপে ঘরের মাঠে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সুইজারল্যান্ডের বাসেলকে ৩-০ গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল। গোল তিনটি করেছেন মারোয়ানি ফেলাইনি, রোমেলু লুকাকু ও মার্কাস রাশফোর্ড। গ্রুপের অন্য ম্যাচে পর্তুগালের বেনফিকাকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে রাশিয়ার সিএসকেএ মস্কো।

প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছে ইংল্যান্ডের আরেক ক্লাব চেলসি। ‘সি’ গ্রুপে আজারবাইজানের দল কারাবাগকে ৬-০ গোলে হারিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। গ্রুপের অন্য ম্যাচে ইতালির রোমার মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে