আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > দুদকের শুভেচ্ছাদূত সাকিব

দুদকের শুভেচ্ছাদূত সাকিব

সাকিব আল হাসান

প্রতিচ্ছবি ক্রীড়া ডেস্ক:

সাকিব আল হাসান, ক্রিকেট মাঠে কখনও আর্ম বলে বোকা বানান প্রতিপক্ষের ব্যাটসম্যানকে। আবার কখনও বোলারকে আছড়ে ফেলেন বাউন্ডারির ওপারে। ব্যাটে-বলে রাজত্ব করে নিজের নামের পাশে বসিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডারের তকমা। সারাবছর ক্রিকেট মাঠে দেখা গেলেও এবার নতুন ভূমিকায় দেখা যাবে সাকিবকে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন তিনি।

দুর্নীতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে সোমবার আনুষ্ঠানিকভাবে সাকিবকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেয় দুদক। দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের বিশেষ আমন্ত্রণে সোমবার দুদকের প্রধান কার্যালয়ে যান সাকিব। সেখানে কমিশনের চেয়ারম্যান দেশসেরা এই ক্রিকেটারকে ক্রেস্ট ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

নতুন এই দায়িত্ব পেয়ে খুশি সাকিবও। বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের যেকোনো কর্মসূচিতে আমি আসব। আমরাও চাই দুর্নীতিমুক্ত দেশ। আমরা যখন কোনো দেশের অভিবাসন দপ্তরে আমাদের পাসপোর্ট জমা দেব, তখন তারা যেন মনে করে, বাংলাদেশের মানুষ দুর্নীতিমুক্ত এবং বিশ্বের রোল মডেল।’

সাকিবকে উদ্দেশ্য করে দুদক চেয়ারম্যান বলেন, ‘আপনি তরুণ, দেশকে কিছু দেওয়ার জন্য এখনই উত্তম সময়। আপনি দেশের কোটি কোটি তরুণ-তরুণীর আইকন। আপনার কারণে যদি দেশের ১০টি তরুণ সৎ জীবনযাপনে উদ্বুদ্ধ হয় সেটাও বিশাল প্রাপ্তি। আপনাকে দুর্নীতি প্রতিরোধে কমিশনের শুভেচ্ছাদূত হিসেবে তরুণদের মাঝে যাওয়ার জন্য অনুরোধ করছি।

গত বছর দুর্নীতির সূচকে বাংলাদেশ দুই ধাপ এগিয়েছে উল্লেখ করে দুদক চেয়ারম্যান বলেন, এর অর্থ হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে কিছু ইতিবাচক কার্যক্রম হচ্ছে। ঘুষ নিতে ঘুষখোর কর্মকর্তারা ভয় পাচ্ছেন। অনেক রাঘব-বোয়াল এখন দুদকের জালে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে