আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > রাতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে তামিমরা

রাতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে তামিমরা

তামিম ইকবাল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

পাকিস্তানে দীর্ঘ বিরতিতে মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। আর এতে সাজসাজ রব টুর্নামেন্টের ভেন্যু লাহোর জুড়ে। পাকিস্তান জাতীয় দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গতকাল লাহোরে পৌঁছেছে সফরকারী বিশ্ব একাদশ। টেস্ট খেলুড়ে সাত দেশের ১৪ ক্রিকেটার রয়েছেন এই দলে। বিশ্ব একাদশের ১৪ জনের দলে রয়েছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবালও। পাকিস্তান-বিশ্ব একাদশ ইনডিপেনডেন্ট কাপ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ।

খেলা শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়। সফরকারী বিশ্ব একাদশ স্কোয়াডে নেই ভারত ও জিম্বাবুয়ের কোনো খেলোয়াড়। ২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কা দলের বাসে বন্দুকধারীর হামলার ঘটনার পর আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রয়েছে পাকিস্তানে। এতে ২০১১ বিশ্বকাপে আয়োজক হওয়ার সুযোগও হারায় তারা। অবশ্য ২০১৫-তে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যায় জিম্বাবুয়ে দল।

রাতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে তামিমরা

আর সর্বশেষ ঘরোয়া টি-টোয়েন্টি আসর পাকিস্তান সুপার লীগের ফাইনাল খেলা আয়োজন করা হয় লাহোরে। ফাইনালে বাংলাদেশি তারকা এনামুল হক বিজয়সহ দু’দলে খেলতে নামেন ভিনদেশি ৮ ক্রিকেটার।

বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তান জাতীয় দলের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে সাবেক গ্রেট পেসার ওয়াকার ইউনুস বলেন, এমন সিরিজ আয়োজনের জন্য এরচেয়ে ভালো সময় আর হতো না। দারুণ নৈপুণ্য নিয়ে পাকিস্তান এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শিরোপা জিতেছে। আর তাদের নিজ ভেন্যুতে খেলার সুযোগটা প্রাপ্য ছিল।

সাবেক ব্যাটসম্যান ও ক্রিকেট ভাষ্যকার রমিজ রাজা বলেন, এটা হয়তো একটা ছোট পদক্ষেপ। তবে পদক্ষেপ নেয়ার আগে এটা জরুরি। বিমানবন্দরে বিশ্ব একাদশের খেলোয়াড়দের স্বাগত জানান স্বয়ং পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি।

আর বিশ্ব একাদশের কোচ ও জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার বলেন, এখানে এসে দারুণ লাগছে। এখানে প্রচুর দর্শক উপস্থিতি দেখতে চাইছি। ইতিমধ্যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি আমরা।

এ সিরিজকে ঘিরে পৃথক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পাকিস্তানের কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকার। লাহোরে দলের হোটেল থেকে গাদ্দাফি স্টেডিয়ামের পথে সতর্ক রাখা হয়েছে সহস্রাধিক নিরাপত্তাকর্মী। শহরের গুরুত্বপূর্ণ স্থানে বসেছে নিরাপত্তা তল্লাশির চৌকি। গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে ১৩ ও ১৫ই সেপ্টেম্বর।

বিশ্ব একাদশ স্কোয়াড: তামিম ইকবাল (বাংলাদেশ), ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মরকেল, ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), জর্জ বেইলি, বেন কাটিং, টিম পেইন (অস্ট্রেলিয়া), ড্যারেন স্যামি, স্যামুয়েল বাদরি (ওয়েস্ট ইন্ডিজ), গ্রান্ট এলিয়ট (নিউজিল্যান্ড), পল কলিংউড (ইংল্যান্ড) ও থিসারা পেরেরা (শ্রীলঙ্কা)।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে