আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ফিফার তালিকায় শীর্ষে রোনালদো, দ্বিতীয় স্থানে মেসি

ফিফার তালিকায় শীর্ষে রোনালদো, দ্বিতীয় স্থানে মেসি

ফিফার তালিকায় শীর্ষে রোনালদো, দ্বিতীয় স্থানে মেসি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ফিফা-১৮ ফুটবলারের তালিকায় আবারও শীর্ষে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এ তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। ফুটবল সংবাদের নির্ভরযোগ্য মাধ্যম গোল ডট কমের খবরে বলা হয়েছে, ইএ স্পোর্টস নামে একটা সংস্থা সোমবার ১০০ তারকা ফুটবলারের তালিকা প্রকাশ করেছে। এই তালিকার সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে এবারও এক নম্বরে আছেন রোনালদো।

ইএ স্পোর্টসের এ তালিকার শীর্ষে থাকা রোনালদোর রেটিং পয়েন্ট হচ্ছে ৯৪। আর ৯৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন লিওনেল মেসি।

তালিকার সেরা দশে যারা:

১.ক্রিস্টিয়ানো রোনালদো:

ফিফা-১৮ ফুটবলারদের তালিকায় এক নম্বরে রোনালদোর নাম। ফিফার সেরা ফুটবলার হিসেবে আগেও এই তালিকার শীর্ষেই ছিলেন রোনালদো। রিয়াল মাদ্রিদের প্রাণ ভোমরা রোনালদোর এখন দৃষ্টি শুধুই পঞ্চম ব্যালন ডিআরের দিকে।

২.লিওনেল মেসি:

১০০ ফুটবলারের এই তালিকায় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ৯৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন। মেসি ভক্তদের জন্য এটা হয়তো হতাশার খবরই বটে। এর আগের বারও এ তালিকার দ্বিতীয় অবস্থানে ছিলেন তিনি।

৩.নেইমার:

ফিফা-১৮ ফুটবলারের তালিকায় ৯২ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্তানে নেইমার।রেকর্ড ট্রন্সফার ফিতে এবছরই বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজেতে যোগ দিয়েছেন তিনি।

৪.লুইস সুয়ারেজ:

পুরোপুরি না হলেও গত মৌসুমটা সত্যিই সুয়ারেজেরই ছিলো।২০১৫-১৬ মৌসুমে বেশ নজরকাড়া খেলাই খেলেছেন তিনি। ৯২ রেটিং পয়েন্ট নিয়ে ফিফার সেরা স্ট্রাইকারের অবস্থানটাই ধরে রেখেছেন তিনি। যদিও নেইমার একই পয়েন্ট নিয়ে তাকে টপকে তালিকায় তৃতীয় অবস্থান দখল করেছেন।

৫.ম্যানুয়েল নয়ার:

এই তালকায় ৯২ রেটিং পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে আছেন জার্মান এই গোল রক্ষক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডেভিড দ্য গিয়ার রেটিং পয়েন্ট ৯০। ক্লাব পর্যায়ে বায়ার্ন মিউনিখের অধিনায়ক ও গোল রক্ষক তিনি।

৬.রবার্ট লেভানদোভস্কি:

ইএ স্পোর্টসের তালিকায় ৬ষ্ঠ অবস্থানে আছেন পোল্যান্ড জাতীয় দলের অধিনায়ক রবার্ট লেভানদোভস্কি। তার জন্যই বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে দিতে পারে। গত মৌসুমে ৪৭ ম্যাচে ৪৩ গোল করে এক পয়েন্ট বেশি পেয়ে তার আগের অবস্থান ফিরে পেয়েছেন।

৭.সার্জিও রামোস:

ইএ স্পোর্টসের তালিকায় সপ্তম স্থানে আছেন সার্জিও রামোস। তিনি ৯০ পয়েন্ট নিয়ে বায়ার্ন মিউনিখের জেরোম বোতেনকে পেছনে ফেলেছেন। রামোস একই সাথে রিয়াল মাদ্রিদ ও স্প্যানিশ জাতীয় দলের অধি নায়কের দায়িত্ব পালন করেন।

৮.ইডেন হ্যাজার্ড:

তালিকার অষ্টম অবস্থানে আছেন আগের চেয়ে এক পয়েন্ট বেশি পাওয়া বেলজিয়ান জাতীয় দলের মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড। ক্লাব পর্যায়ে ইংলিশ ক্লাব চেলসির হয়ে আক্রমনভাগে খেলেন তিনি। ইব্রহিমোভিচকে টপকে প্রিমিয়ার লিগ সেরার মুকুটটিও পেয়েছেন হ্যাজার্ড।

৯.টনি ক্রুজ :

এই রিয়াল তারকা আগের চেয়ে দুই পয়েন্ট বেশি পেয়েছেন এবার। ইএ স্পোর্টসের তালিকায় তার অবস্থান নবম। সম্প্রতি রিয়াল যে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেছে তাতেও টনি ক্রুজের অবদান অসামান্য। তিনি জার্মান জাতীয় দলের মিডফিল্ডার হিসেবেও খেলে থাকেন।

১০.গঞ্জালো হিগুয়েন:

ইতালির ক্লাব জুভেন্টাসে হিগুয়েনের প্রথম মৌসুমে গোল সংখ্যা ৩২। ফলে এক পয়েন্ট বেড়ে এখন তার মোট রেটিং পয়েন্ট ৯০। এক পয়েন্ট বাড়ায় ইএ স্পোর্টসের তালিকার সেরা দশে ঢুকে পড়েছেন তিনি। ইএ স্পোর্টসের সেরা ১০০ ফটবলারের মধ্যে আর্জেন্টিনা জাতীয় দলের এই স্ট্রাইকারের অবস্থান দশম।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে