আপনি আছেন
প্রচ্ছদ > ময়মনসিংহ > তিনদিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

তিনদিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

তিনদিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

প্রতিচ্ছবি ময়মনসিংহ প্রতিনিধি :

‘বৃক্ষরোপণ করে যে, সম্পদশালী হয় সে’  প্রতিপাদ্য নিয়ে সোমবার সকালে বিভাগীয় শহর ময়মনসিংহে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে টাউন হল চত্বরে তিনদিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

ফিতা কেটে,বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন। বৃক্ষমেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তা, জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক/শিক্ষার্থী সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

র‌্যালী শেষে অতিথি বৃন্দ মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন ও গাছের চারা বিতরণ করেন। বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মেলায় বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের ২০টি ষ্টল খোলা হয়েছে।

পরে জেলা প্রশাসক মো: খলিলুর রহমানের সভাপতিত্বে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনদিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

বক্তব্যে জেলা প্রশাসক বলেন, “পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি লক্ষ্যমাত্রা নির্ধারন কাজ করতে হবে কি পরিমান গাছ লাগানো যায়। তবেই কিছুটা হলেও গাছ রোপণ অভিযান সফল হবে। আমরা প্রত্যেকেই গাছ লাগাব এবং পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা করব।”

তিনি আরও বলেন, “যার যার অবস্থান থেকে পরিবেশের সুরক্ষায় কাজ করব।”

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি,পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বিপিএম পিপিএম। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা মো: সাইদুর রশিদ। আরও বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো: আব্দুল মাজেদ,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা, বিভাগীয় নার্সারী মালিক সমিতির সভাপতি মো: রফিকুল ইসলাম টিটু প্রমুখ।

কাজী মোহাম্মদ মোস্তফা/ এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে