আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > রিয়াদ ইন, নাসির আউট

রিয়াদ ইন, নাসির আউট

রিয়াদ ইন, নাসির আউট

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বেচ্ছা বিশ্রামে যাওয়া সাকিব আল হাসানের পরিবর্তে দক্ষিণ আফ্রিকা সিরিজের টেস্ট দলে স্থান পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর সদ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা বাংলাদেশ দল থেকে বাদ পড়েছেন নাসির হোসেন। সোমবার আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাতে নতুন যুক্ত হয়েছেন আরো দুজন পেসার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি নাসির। মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ২৩ রান করলেও দ্বিতীয় ইনিংসে কোনো রান না করেই আউট হন তিনি। এরপর চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৫ রান করা নাসির দ্বিতীয় ইনিংসে আউট হন মাত্র ৫ রান করে। ব্যাট হাতে ব্যর্থতার কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজের দল থেকে বাদ পড়েন নাসির।

দক্ষিণ আফ্রিকার সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে স্কোয়াডে পাঁচজন পেসারকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে স্কোয়াডে জায়গা করে নেন লিটন দাস। দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে তাইজুল ইসলাম জায়গা পাবেন না বলেই ধরে নেয়া হচ্ছিল। তবে সাকিব বিশ্রামে থাকায় তাকে নেয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের।

১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা সিরিজে অংশ নিতে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২১-২৩ তারিখে উইলোমোর পার্কে ক্রিকেট সাউথ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৮ তারিখে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ অক্টোবর।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, ও রুবেল হোসেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে