আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > দুবাইতে শ্রীলঙ্কার দিবারাত্রি টেস্ট প্রস্তুতি

দুবাইতে শ্রীলঙ্কার দিবারাত্রি টেস্ট প্রস্তুতি

দুবাইতে শ্রীলঙ্কার দিবারাত্রি টেস্ট প্রস্তুতি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ফ্লাডলাইট আর গোলাপি বলে খেলার অভিজ্ঞতা হচ্ছে টেস্ট দলগুলোর। এই তালিকায় এবার নাম লেখাতে যাচ্ছে শ্রীলঙ্কা। অক্টোবরের  প্রথম সপ্তাহে দুবাইতে পাকিস্তানের বিপক্ষে দিবারাত্রি টেস্ট খেলবে দলটি। এই নিয়ে দিবারাত্রির টেস্ট খেলা সপ্তম দল হবে শ্রীলঙ্কা।

সম্প্রতি বেশ খারাপ সময় যাচ্ছে শ্রীলঙ্কার। ঘরের মাঠে ভারতের কাছে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি সব ফরম্যাটেই হোটাইওয়াশ হয়েছে। দলের ক্রিকেটারদের ফিটনেস নিয়েও উঠছে প্রশ্ন। এই অবস্থায় পাকিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ খেলবে থারাঙ্গা, চান্দিমালরা। পাকিস্তানের হোম সিরিজ হলেও নিরাপত্তাজনিত কারণে যথারীতি খেলা হবে নিরপেক্ষ ভেন্যু আরব আমিরাতে।

পাকিস্তানের বিপক্ষে  দুই টেস্ট, পাঁচ ওয়ানডে ও তিন টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে সেপ্টেম্বরের ২৮ তারিখ। আবুধাবিতে প্রথম টেস্টে নামবে দু দল। ৬ অক্টোবর দুবাইতে পরের টেস্টটিই হবে দিবারাত্রির।

এর আগে দিবারাত্রির টেস্ট খেলেছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। গোলাপী বলে এখনো টেস্ট খেলার অভিজ্ঞতা নেয়নি ভারত, বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

২০০৯ সালে পাকিস্তানে দ্বিপাক্ষিক সিরিজ খেলার সময় শ্রীলঙ্কার দলের উপর জঙ্গি হামলা হয়। এরপর থেকে সেদেশে বড় কোন দল সিরিজ খেলতে যায়নি। সম্প্রতি পাকিস্তানে ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে আইসিসি। বিশ্ব একাদশের বিপক্ষে লাহোরে ৩টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলবে পাকিস্তান। তবে দ্বিপাক্ষিক সিরিজের জন্য এখনই পাকিস্তানে যেতে রাজি হয়নি শ্রীলঙ্কা।

এন এম/ এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে