আপনি আছেন
প্রচ্ছদ > রোহিঙ্গা সংকট > রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করছে বিএনপি : শামীম

রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করছে বিএনপি : শামীম

রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করছে বিএনপি : শামীম

প্রতিচ্ছবি কক্সবাজার প্রতিনিধি:

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারকে চাপ প্রয়োগ করা হচ্ছে। আন্তর্জাতিকভাবেও মিয়ানমারের প্রতি চাপ সৃষ্টি করতে সরকার কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপি অহেতুক রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উখিয়া উপজেলার কতুপালং শরণার্থী ক্যাম্পে দলের পক্ষে ত্রাণ বিতরণ ও সরেজমিনে পরিদর্শনকালে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়ে এসব কথা বলেন তিনি।

এনামুল হক শামীম বলেন, রাজনৈতিকভাবে পরাজিত বিএনপি এখন কোন ইস্যু না পেয়ে এটাকে নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে। আমরা আশা করি বিশ্ব সম্প্রাদায় এগিয়ে আসবে। জাতিসংঘ শুধু চিঠি দিয়ে নয়, সমস্যা সমাধানে কার্যকরি ভূমিকা পালন করবে।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা মিয়ানমারের আভ্যন্তরীণ সমস্যা। এর সমাধান সে দেশের সরকারকে করতে হবে। আপনাদের নাগরিকদের ফিরিয়ে নিন। রোহিঙ্গা নিযার্তন বন্ধ করুন। মানবিক কারণে সাময়িক সময়ের জন্য রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে সরকার। আওয়ামী লীগ মানবতার পাশে রয়েছে।

চট্রগ্রামের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীম আরো বলেন, আওয়ামী লীগ সব সময় মানবিক। সে কারণে দলীয় সভানেত্রীর নির্দেশে ত্রাণ বিতরণ করতে এসেছি। শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেছি।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আশিকুল্লাহ রফিক এমপি, আবদুর রহমান বদি এমপি, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।

এ আর/এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে