আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > শেষ হল সাভারের জঙ্গি আস্তানা অভিযান

শেষ হল সাভারের জঙ্গি আস্তানা অভিযান

২৭ মে ২০১৭,

1495867677-saver-2
প্রতিচ্ছবি প্রতিবেদক :

দফায় দফায় বিস্ফোরণের মধ্য দিয়ে শেষ হল সাভারে নামাগেন্ডায় আইন শৃঙ্খলা বাহিনীর জঙ্গি আস্তানা অভিযান।

শনিবার বেলা আড়াইটার দিকে অভিযান শেষ হয় বলে জানায় পুলিশ। বিকেলে সাড়ে ৩টার দিকে প্রেসব্রিফিং করে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

তিনি জানান, ছয়তলা বাড়ির দোতলার ফ্ল্যাটে অভিযানে সাতটি গ্রেনেড, তিনটি সুইসাইড ভেস্ট, ল্যাপটপ, বোমা তৈরির সার্কিটসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় দুইজনকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, মোট ১০টি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যার মধ্যে সাতটি গ্রেনেড এবং তিনটি সুইসাইড ভেস্ট নিষ্ক্রিয় করা হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই বাড়ির ভেতর থেকে প্রথম বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। দ্বিতীয় বিস্ফোরণ দুপুর ১টা এবং তৃতীয় বিস্ফোরণের শব্দ শোনা গেছে ১টা ১৯ মিনিটের দিকে। এরপর একে একে আরো ৭টি  বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

প্রসঙ্গত, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডেপুটি কমিশনার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে ওই বাড়িতে প্রবেশ করে বোম্ব ডিসপোজাল ইউনিট।

এর আগে ওই বাড়ির আশপাশ থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সও নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া পার্শ্ববর্তী মধ্য গেণ্ডা এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

untitled

প্রসঙ্গত, শুক্রবার রাত থেকে সাভারের নামাগেন্ডায় পাশাপাশি দুটি বাড়িকে জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করে ঘিরে রাখে পুলিশ। রাতে ঝড়-বৃষ্টির কারণে জঙ্গি আস্তানায় অভিযান বন্ধ রাখা হয়।

এর আগে, ওই এলাকার একটি বহুতল ভবনের নিচ তলায় অভিযান চালিয়ে সেখানে কাউকে পাওয়া যায়নি। আগেই অভিযানের খবর পেয়ে তারা পালিয়েছে বলে ধারণা পুলিশের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে