আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ভাস্কর্য অপসারণ : আটক ৪সহ ১৪০ জনকে আসামি করে মামলা

ভাস্কর্য অপসারণ : আটক ৪সহ ১৪০ জনকে আসামি করে মামলা

২৭ মে ২০১৭,

liton_kalerkantho_pic

প্রতিচ্ছবি প্রতিবেদক:
সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদের ঘটনায় চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৪০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ বাদী হয়ে শুক্রবার রাতে পেনাল কোডের ১৪৭, ১৪৮, ১৪৯, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩, ৩০৭ ও ৪২৭ ধারায় মামলাটি দায়ের করে। এই ধারাগুলোর মধ্যে ৩০৭ ধারায় তাদের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগও আনা হয়েছে। এ ধারায় মামলা হলে তা অ-জামিনযোগ্য।

murti2

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। শনিবার তাদের আদালতে পাঠানো হয়। আসামিদের মধ্যে রয়েছেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, লালবাগ শাখার নেতা রাফিন জয় এবং উদীচীর সম্পাদক আরিফ নুর।

pic2

ওসি আবুল হাসান বলেন, ‘সরকারি কাজে বাধা দেয়ায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় চারজনের নাম উল্লখ করে আসামি করা হয়েছে আরও অজ্ঞাত ১৪০ জনকে।’

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী থেমিসের আদলে তৈরী ভাস্কর্যটি সরানোর প্রতিবাদে শুক্রবার (২৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। এসময় তারা মিছিল নিয়ে ঢাবি ক্যাম্পাসের রাজু ভাস্কর্য থেকে হাইকোর্টের মাজার গেটের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশি বাধার মুখে পড়ে।

ব্যারিকেড ভেঙে মিছিল সামনে এগুতে চাইলে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশি বাধার মুখে মাজার গেট পার হতে না পেরে সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এসময় চার জনকে আটক করে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে