আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ‘ডুব’ মুক্তি পাবে ভারতের ২০০ প্রেক্ষাগৃহে

‘ডুব’ মুক্তি পাবে ভারতের ২০০ প্রেক্ষাগৃহে

doob-nobedofroses

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত ৮ আগস্ট সেন্সর ছাড়পত্র পেয়েছিল মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’। তবে ছবিটি কবে মুক্তি পাবে তা নিয়ে চলছিল কানাঘুষা। অবশেষে গত মঙ্গলবার ‘ডুব’ মুক্তির ঘোষণা দেন ফারুকী। ২৭ অক্টোবর মুক্তি পাবে ছবিটি।‘ডুব’ মুক্তির ঘোষণা দেয়ার পর ছবিটি নিয়ে শুধু বাংলাদেশে নয়, বরং ভারতেও ছবিটি নিয়ে সমান আলোচনা দেখা গেছে।

এরইমধ্যে ছবির ভারতীয় অংশের প্রযোজক ও এসকে মুভিজের কর্ণধার হিমাংশু ধানুকা ছবিটি ভারতে মুক্তি দিতে বেশ তৎপর হয়ে উঠেছেন। শুধু তাই না, ভারতেই ফারুকীর ‘ডুব’ ছবিটি তিনি অন্তত ২০০ প্রেক্ষাগৃহে মুক্তির কথা ভাবছেন।

বাংলাদেশ অংশের প্রযোজক ও জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, মুক্তির আগে বাংলাদেশে একটি প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। আর এই প্রিমিয়ার অনুষ্ঠানে ইরফান খানও উপস্থিত থাকবেন। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ২৭ অক্টোবর ‘ডুব’ ছবিটি শুধু বাংলাদেশে না ভারতসহ সারা বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে।

অন্যদিকে কলকাতার জনপ্রিয় খবরে কাগজ এবেলা’কে করা এক মন্তব্যে এসকে মুভিজের কর্ণধার হিমাংশু ধানুকা বলেন, ২৭ অক্টোবর ডুব ছবিটি পশ্চিম বঙ্গে মাত্র চল্লিশটি সিনেমায় মুক্তি পেলেও ভারতজুড়ে মোট ২০০ সিনেমা হলের বেশী প্রেক্ষাগৃহে মুক্তির কথা তিনি ভাবছেন। এ সম্পর্কে তিনি আরো জানান, বাংলাদেশে প্রায় ৭৫টা এবং পশ্চিমবঙ্গের প্রায় ৪০টার কাছাকাছি হল-এ মুক্তি পাবে  ‘ডুব’।

‘ডুব’ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের রোকেয়া প্রাচী, তিশা এবং ভারতের ইরফান খান ও পার্নো মিত্র। গত ৮ আগস্ট ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘ডুব’, এমন বিতর্কে দীর্ঘদিন ছবিটি আটকে ছিলো।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে