আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রাজধানী ফিরছে তার চেনা রূপে

রাজধানী ফিরছে তার চেনা রূপে

রাজধানী ফিরছে তার চিরচেনা রূপেপ্রতিচ্ছবি প্রতিবেদক:

চিরচেনা রূপে ফিরছে রাজধানী ঢাকা। শুরু হয়েছে ছোটাছুটি, রাজপথেও গাড়ির চাপ বেড়েছে খানিকটা। তবে এখনো পুরোপুরি কর্মচাঞ্চল্য ফেরেনি। আগামী সপ্তাহেই ঢাকা ফিরে যাবে তার পুরনো রূপে। গতকাল মঙ্গলবার সায়েদাবাদ, মহাখালী, গাবতলী বাস টার্মিনাল, সদরঘাট লঞ্চ টার্মিনাল ও কমলাপুর রেলস্টেশনে ঘুরে ঢাকামুখী মানুষের ভিড় দেখা গেছে।

আর সপ্তাহের প্রথম কর্মদিবস গত সোমবারই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান খুলছে। তাই রাজধানীতে বেড়েছে নাগরিক পদচারণা। ব্যস্ততা আর যানজট সব মিলিয়ে ঢাকা যেন ধীরে ধীরে চিরচেনা রূপে ফিরছে।

কাঙ্ক্ষিত বাসের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা, জনজট, যানজট ছাড়াও বাঁদুর ঝোলা হয়ে গন্তব্যে যাওয়া-আসা রাজধানীর প্রতিদিনের দৃশ্য। তবে ঈদ উল আযহার  ছুটির কারণে গত কয়কদিন যেন ভিন্ন রূপ ধারণ করেছিল রাজধানী।

দেশের দক্ষিণাঞ্চলের মানুষের ঢাকায় আসার অন্যতম প্রবেশপথ সদরঘাট লঞ্চ টার্মিনাল। দেখা যায়, ঢাকামুখী প্রতিটি লঞ্চেই উপচে পড়া ভিড়। সদরঘাট লঞ্চ টার্মিনালের মতো কমলাপুর রেলস্টেশনেও দেখা গেছে ঢাকামুখী মানুষের ভিড়। একাধিক ট্রেনের ছাদেও যাত্রী দেখা গেছে। ট্রেনে ঢাকা ফেরত যাত্রীদের অনেকেই সময়সূচি না মেনে দেরিতে ট্রেন আসার অভিযোগ করেছেন।

এদিকে গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়েও দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্তের কর্মজীবী মানুষ ফিরছেন ঢাকায়। বাসে ঢাকার পার্শ্ববর্তী মানুষের ভিড় যেমন, তেমনি দূরপাল্লার যাত্রীদেরও ভিড় দেখা গেছে। সিট না পেয়ে অনেক যাত্রী দাঁড়িয়ে, বাসের ইঞ্জিনে বসেও ঢাকায় ফিরেছেন। ফলে ক্রমেই চিরচেনা রূপে ফিরছে ঢাকা।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে