আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > আনুষ্ঠানিকভাবে উপাচার্যের দায়িত্ব নিলেন অধ্যাপক আখতারুজ্জামান

আনুষ্ঠানিকভাবে উপাচার্যের দায়িত্ব নিলেন অধ্যাপক আখতারুজ্জামান

আনুষ্ঠানিকভাবে উপাচার্যের দায়িত্ব নিলেন অধ্যাপক আখতারুজ্জামান

প্রতিচ্ছবি ঢাবি প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অধ্যাপক মো. আখতারুজ্জামান। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্বিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে যোগদান পত্রে স্বাক্ষর করে এ দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

উপাচার্য হিসেবে দায়িত্ব নেওয়ার আগে সকাল ৯টার দিকে উপ-উপাচার্য (প্রশাসন) কক্ষে বসেন গত বছর থেকে এই পদে দায়িত্ব পালন করে আসা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এ অধ্যাপক। পরে সোয়া ৯টার দিকে উপাচার্য কার্যালয়ে গিয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানের কাছ থেকে যোগদানপত্র নিয়ে তাতে স্বাক্ষর করেন অধ্যাপক আখতারুজ্জামান।

দায়িত্ব নেওয়ার পর সকাল ১০টার দিকে উপাচার্য কার্যালয়ের পাশে পুরাতন সিনেট ভবনে (সম্মেলন কক্ষ) উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে দেখা করেন তিনি।

আনুষ্ঠানিকভাবে উপাচার্যের দায়িত্ব নিলেন অধ্যাপক আখতারুজ্জামান

ভোট ছাড়াই উপাচার্য প্যানেল চূড়ান্ত করা নিয়ে সমালোচনা এবং কয়েকজন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটের করা মামলায় ওই প্যানেলের কার্যক্রম স্থগিত হয়ে যাওয়ার এক মাসের মাথায় গত সোমবার অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, উপাচার্য হিসেবে অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দিয়েছেন।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, “আমার মূল কাজটাই হবে সকলকে ওউন করা। এখানে কে কোনপন্থি এগুলো উপাচার্যের বিবেচ্য বিষয় নয়। বিশ্ববিদ্যালয়ের সব স্তরের সবাইকে নিয়ে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের ঐতিহ্যিক মর্যাদার ব্যাপারে সবাই যেন আমরা সচেতন থাকি, সকলের দায়িত্ব যেন যথাযথ পালন করি সেটা চাইব।”

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে পূর্ববর্তী উপাচার্যদের নেওয়া পদক্ষেপ সামনের দিকে এগিয়ে নেওয়ার কথা বলেন নতুন উপাচার্য।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে