আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > মিরপুরের ‘জঙ্গি আস্তানায়’ তল্লাশি শুরু

মিরপুরের ‘জঙ্গি আস্তানায়’ তল্লাশি শুরু

মিরপুরের ‘জঙ্গি আস্তানায়’ তল্লাশি শুরু

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীর মিরপুরে ঘিরে রাখা ‘জঙ্গি আস্তানায়’ রাতের বিরতির পর বুধবার সকলে আবার র‌্যাবের অভিযান শুরু হয়েছে। র‌্যাবের ডগ স্কোয়াড, বোমা নিস্ক্রিয়কারী দল এবং ফায়ার সার্ভিস এই অভিযানে অংশ নিয়েছে। এরই মধ্যে তারা ভবনে প্রবেশ করে কাজ শুরু শুরু করে দিয়েছিন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ভেতরে তল্লাশি করছে। কোথাও বিস্ফোরক জাতীয় আর কিছু আছে কিনা বা এখনো কোথাও আগুন জ্বলছে কিনা তা দেখে নির্বাপনের কাজ করবেন।

মঙ্গলবার রাতে বিস্ফোরণে ‘জঙ্গিদের’ অবস্থা কী হয়েছে তা এখনো স্পষ্ট নয়। র‌্যাবের ধারণা তারা সবাই আত্মঘাতী হয়েছে।

সকালে অভিযান শুরুর আগে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, “বোমা নিষ্ক্রিয়কারী দল ও ডগ স্কোয়াড ওই বাড়িতে প্রবেশ করেছে। ভবনের বিভিন্ন তলা সুইপিং করে আমাদের বিশেষায়িত দল পাঁচতলার বাসায় প্রবেশ করবে। জঙ্গিদের অবস্থা বা আসল পরিস্থিতি তখনই বোঝা যাবে।”

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে ওই ভবনে চার দফা বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে ছয়তলা ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে আগুন ধরে যায়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, মঙ্গলবার রাত ৯টা ৪৬ মিনিটের দিকে তিন থেকে চারটি ভারী বিস্ফোরণের শব্দ শোনা যায়।

সন্দেহভাজন জঙ্গি আবদুল্লাহ ও তার সহযোগীরা আত্মসমর্পণ করবেন বলে র‌্যাব সদস্যদের অপেক্ষার মধ্যে মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে সেখানে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের পর আগুনের কুণ্ডলিতে পুরো এলাকা আলোকিত হয়ে ওঠে। এর পর ওই বাড়ি থেকে ব্যাপকভাবে ধোঁয়া বের হতে থাকে। পরে সেখানে কয়েক দফা গুলির শব্দ শুনতে পাওয়া যায়।

রাতে ওই বাড়িতে থাকা ‘জঙ্গি’ আবদুল্লাহর বোন আত্মসমর্পণ করেন বলে জানায় র‌্যাব। পরে তার মাধ্যমে আবদুল্লাহকে আত্মসমর্পণের প্রস্তাব দেয়া হয়। তিনি রাজি হন। তার আত্মসমর্পণের অপেক্ষায় থাকা অবস্থায় ওই বিস্ফোরণ ঘটে।

বুধবার দিনের বেলা বাড়িটির ২৪টি ফ্ল্যাটের মধ্যে ২৩টি থেকে পুরুষ-নারী-শিশুসহ ৬৫ জনকে উদ্ধার করা হয়। মঙ্গলবার মধ্যরাত থেকে মিরপুরের মাজার রোডের ওই বাড়িটি ঘিরে রাখে র‌্যাব।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে