আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > মিরপুরে জঙ্গি আস্তানায় ভারী বিস্ফোরণ

মিরপুরে জঙ্গি আস্তানায় ভারী বিস্ফোরণ

 

মিরপুরে জঙ্গি আস্তানায় ভারী বিস্ফোরণ

প্রতিচ্ছবি প্রতিবেদক:
রাজধানীর মিরপুরের দারুসসালামের বর্ধনবাড়ি এলাকায় জঙ্গি আস্তানায় পর পর কয়েকটি ভারী  বিস্ফোরণ হয়েছে। এতে ভবনের ষষ্ঠ ও পঞ্চম তলায় আগুন ধরে যায়।

দিনভর জঙ্গি আস্তানাটি ঘিরে রাখে র‍্যাব। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন। আজ (মঙ্গলবার) পেৌনে ১০টার দিকে তিন থেকে চারটি ভারী বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিস্ফোরণের সাথে সাথে আশেপাশে আলোকিত হয়ে পড়ে।

রাত সাড়ে ১০টার পর ঘটনাস্থলের কাছে সংবাদ ব্রিফিংয়ে মুফতি মাহমুদ খান বলেন, ‘ভবনের ভিতরে থাকা মানুষদের নিরাপত্তা দেওয়াই আমাদের লক্ষ্য ছিল। সেটি আমরা নিশ্চিত করতে পেরেছি।

তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জঙ্গিরা আত্মসমর্পন করতে চেয়েছিল। সে অনুযায়ী তাদের সময়ও দেওয়া হয়েছিল। পরে তারা আরও আধা ঘন্টা সময় চায়। তাদের আবারো সময় দেওয়া হয়। এরপর তিনটি ভারী বিস্ফোরণ হয়।
মুফতি মাহমুদ বলেন, ‘এখানে কেমিক্যাল বিস্ফোরণ ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনাও হয়েছে।

এর আগে দুপুরে ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছিলেন, তাঁদের ধারণা ওই ‘জঙ্গি আস্তানায়’ আবদুল্লাহ ও তার দুই স্ত্রী এবং সন্তানসহ সাতজন আছে।

বেনজীর আহমেদ জানান, গতকাল (সোমবার) রাতে টাঙ্গাইলে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ দুজনকে অস্ত্র ও ড্রােনসহ গ্রেপ্তার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে দারুস সালামের ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালানো হচ্ছে।

সকালেই বাড়িটির ২৪টি ফ্ল্যাটের মধ্যে ২৩টি থেকে পুরুষ-নারী-শিশুসহ ৬৫ জনকে উদ্ধার করা হয়। গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

ডিডিআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে