আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > কবুতর ও আইপিএস ব্যবসার আড়ালে জঙ্গি কর্মকাণ্ড চালায় আবদুল্লাহ

কবুতর ও আইপিএস ব্যবসার আড়ালে জঙ্গি কর্মকাণ্ড চালায় আবদুল্লাহ

কবুতর ও আইপিএস ব্যবসার আড়ালে জঙ্গি কর্মকাণ্ড চালায় আবদুল্লাহ

প্রতিচ্ছবি প্রতিবেদক :

রাজধানীর দারুসসালামের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির জঙ্গি আস্তানায় অবস্থানরত দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ কবুতর ও ইউপিএসের ব্যবসা করতো বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ।

বেনজির আহমেদ বলেছেন, আমরা জানতে পেরেছি সে (আব্দুল্লাহ) গত ১২ থেকে ১৫ বছর ধরে এই এলাকায় বাস করছে। কবুতর ও ইউপিএসের ব্যবসার আড়ালে সে জঙ্গিবাদে জড়িত। আমরা জানতে পেরেছি তার কাছে ছোট একটা পিস্তুল থাকতে পারে। এ ছাড়া দেশীয়ভাবে তৈরি বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জামও রয়েছে।

এরআগে সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন, চূড়ান্ত অভিযানের আগে আত্মসমর্পণের সুযোগ দেয়া হচ্ছে জঙ্গিদের।

কবুতর ও আইপিএস ব্যবসার আড়ালে জঙ্গি কর্মকাণ্ড চালায় আবদুল্লাহ

বাড়িটিতে দুই সহযোগী, দুই স্ত্রী ও আব্দুল্লাহর দুই শিশু সন্তান রয়েছে। আর মূলত শিশু দুটির তাকিয়েই চূড়ান্ত অভিযান শুরু করতে পারছে না র‌্যাব।

বেনজির আহমেদ বলেছন, আমরা সর্বোচ্চ সহিষ্ণুতার পরিচয় দিচ্ছি। আমরা চাইলেই অপারশেন শুরু করতে পারি। আমাদের ১০ থেকে ১৫ মিনিটের বেশি লাগবে না। কিন্তু সেখানে দুই শিশু রয়েছে।

এরইমধ্যে বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের একটি জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। ওই আস্তানা থেকে জেএমবির দুই জঙ্গিকে আটক কর হয়। আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল ওই গ্রুপের জেএমবির এক দুর্ধর্ষ জঙ্গি দারুসসালামের আস্তানায় অবস্থান করছে। সে তথ্যের ভিত্তিতে রাত ১টায় অভিযান চালানো হয়।

এ আর

দারুসসালামে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, গুলি-বোমা বিস্ফোরণ

আস্তানার ভেতরে ‘দুর্ধর্ষ’ জঙ্গি আবদুল্লাহ, র‍্যাবের আত্মসমর্পণের আহ্বান

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে