আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > রাম রহিমের আশ্রম থেকে ১৮ নাবালিকা উদ্ধার

রাম রহিমের আশ্রম থেকে ১৮ নাবালিকা উদ্ধার

রাম রহিমের আশ্রম থেকে ১৮ নাবালিকা উদ্ধার

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভারতের হরিয়ানার বিতর্কিত ধর্মগুরু রাম রহিমের সাজা ঘোষণার পর তার আশ্রম থেকে ১৮ জন নাবালিকাকে উদ্ধার করেছে পুলিশ। তাদের ওপরেও যৌন নির্যাতন চালানো হয়েছে কি না, তা জানার জন্য ডাক্তারি পরীক্ষা করা হবে বলে জানা গেছে।

রাম রহিমের জেলে যাওয়ার পর এক সপ্তাহ কেটে গেলেও এখনও পুরো এলাকা ঘিরে রেখেছে দেশটির সেনাবাহিনী। ভেতরে তল্লাশি অভিযান চলছে। পুলিশ দাবি করে প্রায় ১০০০ একর জায়গার ওপর এই আশ্রমে তল্লাশি চালানো একদিনের কাজ নয়। এরপর প্রায় এক সপ্তাহ পরে ডেরা হেডকোয়ার্টার থেকে বিপুল অস্ত্র -শস্ত্র উদ্ধারের দাবি করল পুলিশ। ডেরা হেডকোয়ার্টারে তল্লাশি অভিযানে ১৮জন নাবালিকা ও ৩৪ জন নাবালককেও উদ্ধার করা হয়েছে।

গত ৫ আগস্ট শুক্রবার ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করে রায় ঘোষণার পর থেকে  বেরিয়ে এসেছে গুরুর আস্তানার ভেতরের নানা চাঞ্চল্যকর তথ্য ও সেখানে কীভাবে তিনি অসামাজিক কর্মকাণ্ড চালাতেন তার বর্ণনা। তদন্ত কর্মকর্তা নারায়ণন আরও জানান, নিজের গোপন গুহায় সুন্দরী অল্পবয়সী সাধ্বীদের দ্বারা পরিবেষ্টিত থাকতেন বাবা। তার ডেরায় পাওয়া গেছে নামী দামী অস্ত্র, গয়না, টাকা, আর যৌনকাজে ব্যবহার্য জিনিসপত্র।

উল্লেখ্য, ধর্মগুরু রাম রহিম ডেরা সাচা সাওদার প্রধান। তার অধীনে ৩৮টির মতো আশ্রম রয়েছে। মূল আশ্রমটি হরিয়ানার সিরসায়। গরিব মানুষের পাশে দাঁড়িয়ে জনপ্রিয়তা কুড়ালেও তার জীবন-যাপন নিয়ে বিতর্কের অন্ত নেই। আশ্রমের নারী সেবিকাদের ধর্ষণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। খুনের অভিযোগও আছে। তার অন্যায়ের বিরুদ্ধে কথা বললে নানাভাবে তাদের হয়রানি করা হতো। তার অর্থের উৎস নিয়েও বিতর্ক রয়েছে।

এন টি

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে