আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > ফাঁকা ঢাকার রাস্তা, বিনোদন কেন্দ্রে মানুষের ঢল

ফাঁকা ঢাকার রাস্তা, বিনোদন কেন্দ্রে মানুষের ঢল

ভিড় বিনোদন কেন্দ্রে

প্রতিচ্ছবি প্রতিবেদক:

পবিত্র ঈদুল আযহার ছুটির কারণে রাজধানী ঢাকা এখন অনেকটাই ফাঁকা। ঈদের এই ছুটিতে রাজধানীর রাজপথ গুলো ফাঁকা থাকলেও বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ঈদ আনন্দকে বাড়িয়ে তুলতে নগরবাসী ভিড় জমাচ্ছেন বিনোদন কেন্দ্রগুলোতে।

এরই ধারাবাহিকতায় রাজধানীর শাহবাগ শিশু পার্ক, জাদুঘর, চিড়িয়াখানা, যমুনা ফিউচার পার্ক, শিশুমেলা, হাতিরঝিল, পুরান ঢাকার বলধা গার্ডেন, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবন এলাকায় জনস্রোত দেখা গেছে। বিভিন্ন বয়সী মানুষের পদচারণায় মুখরিত এসব বিনোদন স্পট।

বরাবরের মত এবারের ঈদেও চিড়িয়াখানায় সকাল থেকেই দর্শনার্থীদের প্রচণ্ড ভিড় লক্ষ্য করা যায়। এক কথায় চিড়িয়াখানায় মানুষের ঢল নেমেছে। চিড়িয়াখানার ৫টি টিকিট কাউন্টারের সামনে দীর্ঘ লাইন দেখা গেছে। দর্শনার্থীদের বেশিরভাগই ছিল শিশু-কিশোর।

চিড়িয়াখানার ভিতরে কখনও বানর, কখনও বাঘের খাঁচার সামনে দাঁড়িয়ে অনেককে সময় কাটিয়েছে। হাতি ও ঘোড়ার পিঠে চড়ে বাড়তি আনন্দও উপভোগ করেছেন অনেকে।

সকাল থেকেই রাজধানীর অদূরে ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কে ছিল তারুণ্যের জোয়ার। ফ্যান্টাসি কিংডমের ওয়াটার কিংডমে মিউজিকের তালে তালে পানিতে ঝাঁপাঝাঁপি করছেন অনেক তরুণ-তরুণী। অনেকেই ড্রাই পার্কের রোমাঞ্চকর রাইডে চড়ে আনন্দ উপভোগ করছেন।

নন্দন পার্কেও তিল ধারণের ঠাঁই ছিল না। প্রতিটি রাইডে চড়তে দর্শনার্থীদের দীর্ঘসময় লাইনে দাড়াতে হয়। এদিকে রাজধানীর বারিধারায় যমুনা ফিউচার পার্কেও ছিল প্রচণ্ড ভিড়।

শিশুদের বিনোদনের সবচেয়ে জনপ্রিয় স্থান রাজধানীর শাহবাগের কেন্দ্রীয় শিশুপার্ক। শাহবাগের শিশু পার্ক। রবিবার সকাল থেকেই শিশুপার্ক ছিলো লোকারণ্য। শিশুদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পার্কটি। এ রাইড ও রাইডে চড়ে সময় কাটাচ্ছে শিশুরা। দীর্ঘ অপেক্ষা শেষে রাইডে চড়া, তবুও শিশুদের উৎসাহে কোনো কমতি ছিলো না।

বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে অনেকেই সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদের দক্ষিণ প্লাজাসহ বিভিন্ন পার্কে ঘুরে বেড়াতে দেখা গেছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে