আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রাজধানীতে ফিরছে মানুষ

রাজধানীতে ফিরছে মানুষ

রাজধানীতে ফিরছে মানুষ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ঈদুল আজহার তিন দিনের সাধারণ ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরতে শুরু করেছেন মানুষ। ঈদুল ফিতরের ছুটির পর আজ প্রথম কর্মদিবস হওয়ায় অনেকেই ভোরে ঢাকায় পৌঁছেছেন। আর রাজধানী ঢাকাও একটু একটু করে ফিরে পেতে শুরু করেছে তার চিরচেনা রূপ। তবে এ অবস্থা চলবে আরও কয়েকদিন।

সোমবার ভোর থেকেই ভোর থেকেই মূলত রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল এবং সদরঘাট লঞ্চ টার্মিনালে ফিরে আসা মানুষের ভিড় দেখা যায় বেশি।

তবে ঢাকায় ফিরে অনেক যাত্রী পড়েন যানবাহন-সংকটে। খুব সকালে লঞ্চ থেকে সদরঘাট টার্মিনালে নেমে বাসায় যেতে সমস্যায় পড়েন তারা। কিছু সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা থাকলেও যথেচ্ছ ভাড়া হাঁকেন চালকেরা।

এদিকে সকাল থেকে কমলাপুর রেলস্টেশনেও ঈদফেরা মানুষের ভিড় চোখে পড়ার মতো। তবে কমলাপুরে আসার আগেই ট্রেন অনেক ফাকা হয়ে যাচ্ছে। অনেকে যাত্রীই নেমে যাচ্ছেন বিমানবন্দর স্টেশনে।

স্টেশনের তথ্য অনুযায়ি, ৪, ৫, ৬ ও ৭ সেপ্টেম্বর পর্যন্ত ঈদ ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হয়েছিলো। বিশেষ ব্যবস্থাপনায় রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে এ অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছিলো।

গত শুক্রবার থেকে সারা দেশে ঈদুল আজহা উপলক্ষে তিন দিনের সরকারি ছুটি দেওয়া হয়। শনিবার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে