আপনি আছেন
প্রচ্ছদ > পরিবেশ > মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে আরো কয়েক দিন

মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে আরো কয়েক দিন

২৬ মে ২০১৭,

wather
প্রতিচ্ছবি প্রতিবেদক:

সারাদেশে বয়ে চলছে মৃদু তাপপ্রবাহ। এ অবস্থা আরো কয়েকদিন অব্যহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ঢাকা, খুলনা, বরিশাল রাজশাহীসহ, পাবনা, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী ও কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ আরো দুই একদিন অব্যাহত থাকতে পারে।

আগামী ৭২ ঘন্টার (৩ দিন) আবহাওয়া বার্তায় অবশ্য বৃষ্টির আশা করছে আবহাওয়া অধিদপ্তর। সম্পর্কে জানানো হয়েছে, বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত।

বিজ্ঞপ্তিতে আজ ও আগামী কালের নিয়ে আরো জানানো হয়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রাজারহাটে ২১ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় গতকল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। তবে ঢাকার তাপমাত্রা গতকালের তুলনায় আজ সামান্য কমতে পারে বলে জানানো হয়েছে।

ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮-১৫ কি. মি.। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৯ দশমিক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে