আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > রাম রহিমের দত্তক কন্যাকে খুঁজছে পুলিশ

রাম রহিমের দত্তক কন্যাকে খুঁজছে পুলিশ

রাম রহিমের দত্তক কন্যাকে খুঁজছে পুলিশ

প্রতিচ্ছবি ইন্টারনাশনাল ডেস্ক:

ভারতের ধর্ষক ধর্মগুরু রাম রহিমের পালিত মেয়ে হানিপ্রিত ইনসানকে খুঁজছে হরিয়ানা পুলিশ। ডেরা প্রধান রাম রহিম সিং-এর দত্তক কন্যার কোনও খোঁজ না পেয়ে শেষ পর্যন্ত লুকআউট নোটিশ জারি করল পুলিশ। হানিপ্রীতের পাশাপাশি আরও ৩ ডেরা ভক্তের বিরুদ্ধে জারি করা হয়েছে লুকআউট নোটিশ।

গত শুক্রবার পাচকুলা বিশেষ আদালত ধর্ষণের দায়ে রাম রহিমকে দোষীসাব্যস্ত করলে হানিপ্রিত সেখান থেকে তাকে ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করেছিলেন বলে বুধবার অভিযোগ করে হরিয়ানা পুলিশ। রাম রহিমের আশ্রম ডেরা সাচ্চা সাওদার আরেক জ্যেষ্ঠ সদস্য অদ্বিতীয়া ইনসানের বিরুদ্ধেও একই অভিযোগ আনা হয়েছে।

হানিপ্রীতকে ধর্ষক রাম রহিম নিজের পালিত কন্যা দাবি করলেও ভারতীয় নিরাপত্তা সূত্রের দাবি, স্বঘোষিত ধর্মগুরুর সঙ্গে যৌনসম্পর্ক রয়েছে তার। রাম রহিমের ডেরা সচ্চা সৌদার আর এক পাণ্ডা আদিত্য ইনসানের বিরুদ্ধেও একই অভিযোগে ‘লুক আউট’ নোটিস জারি হয়েছে। বৃহস্পতিবার ডেরা-অনুগামী ধীমান ইনসানকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, দুই শিষ্যকে ধর্ষণের দায়ে দোষীসাব্যস্ত করার পর গত সোমবার ৫০ বছর বয়সী গুরমিত রাম রহিমকে ১০ বছরে করে মোট ২০ বছরের কারাদণ্ড দেয় আদালত। এর পর পাঞ্জাব ও হরিয়ানায় ব্যাপক তাণ্ডব শুরু করে এই ধর্মগুরুর আড়াই লাখ ভক্ত। সহিংসতা ছড়িয়ে পড়ে রাজধানী দিল্লি পর্যন্ত। ওই সহিংসতায় ৩৮ জন নিহত হওয়ার প্রেক্ষাপটে সোমবার সাজা ঘোষণার দিন নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা। আদালতে রায় না দিয়ে রাম রহিম যেখানে আছেন, সেই রোহতক কারাগারে অস্থায়ী এজলাস বসিয়ে সাজা ঘোষণা করা হয়।

এন টি

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে