আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সাকিব-তামিমের টেস্ট ক্রিকেটে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং

সাকিব-তামিমের টেস্ট ক্রিকেটে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং

সাকিব-তামিমের টেস্ট ক্রিকেটে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক :

ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো টেস্টে জয়লাভ করে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। বাংলাদেশের এমন জয়ে সবচেয়ে বেশি ভূমিকা তামিম ইকবাল ও সাকিব আল হাসানের।

দুর্দান্ত ব্যাটিং আর বিধ্বংসী বোলিংয়ে অজিদের নাকানি-চোবানি খাইয়ে ছেড়েছেন এই দুই তারকা। আর এমন পারফর্ম্যান্সের ফলও হাতেনাতে পেলেন টাইগার ক্রিকেটের এই দুই মহারথী। টেস্ট র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থান অর্জন করেছেন দুজনই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের তামিমের জোড়া হাফসেঞ্চুরি চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। ৭১ ও ৭৮ রানের অসাধারণ দুটি ইনিংস উপহার দিয়ে টেস্ট র‌্যাংকিংয়েও এগিয়ে এসেছেন তামিম ইকবাল। টেস্ট র‍্যাঙ্কিংয়ে ২০তম অবস্থান থেকে এক লাফে ৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৪তম স্থানে উঠে এসেছেন তিনি। এছাড়া প্রথম ইনিংসে অনবদ্য ৮৪ রান করে সাকিব আল হাসান আছেন ১৭তম স্থানে।

এদিকে, টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৭তম স্থান থেকে ৩ ধাপ এগিয়ে তিনি এসেছেন ১৪তম স্থানে। টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে এটা সাকিবের সেরা র‌্যাংকিং। মিরপুর টেস্টের দুই ইনিংসে ১৫৩ রান দিয়ে ১০ উইকেট নিয়ে সাকিব উঠে এলেন ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে।

সাকিবের সঙ্গে র‍্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে  অফস্পিনার মেহেদী হাসান মিরাজেরও। তিনি রয়েছেন ৩০তম স্থানে। আর বাঁহাতি তাইজুল রয়েছেন ৩২তম স্থানে।

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে নিজের অবস্থান আরও পাকাপোক্ত করে নিয়েছেন সাকিব আল হাসান। এমনিতেই ছিলেন শীর্ষে। তবে দ্বিতীয় স্থানে থাকা রবীন্দ্র জাদেজার সঙ্গে রেটিং পয়েন্ট বাড়িয়েছেন অনেক। দারুণ অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জয়ে অবদান রাখা সাকিবের রেটিং পয়েন্ট এখন ৪৯৮। জাদেজার রেটিং পয়েন্ট ৪৩০।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে