আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > দক্ষিণ আফ্রিকার কোচ হলেন ওটিস গিবসন

দক্ষিণ আফ্রিকার কোচ হলেন ওটিস গিবসন

দক্ষিণ আফ্রিকার কোচ হলেন ওটিস গিবসন

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

নতুন কোচের সন্ধানে ছিল দক্ষিণ আফ্রিকা। এবি ডি ভিলিয়ার্স-হাশিম আমলাদের নতুন কোচ নির্বাচন করতে অবশ্য খুব বেশি সময়ও লাগল না দেশটির ক্রিকেট বোর্ডের। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ওটিস গিবসনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত এই দায়িত্ব থাকবে গিবসনের কাঁধে।

ক্রিকেটার হিসেবে ক্যারিয়ারটা খুব বেশি বড় করতে পারেননি গিবসন। ১৯৯৫ থেকে ১৯৯৯ সালের মধ্যে খেলেছেন মাত্র দুটি টেস্ট ও ১৫টি ওয়ানডে ম্যাচ। তবে কোচ হিসেবে বেশ পরিপক্বতা দেখিয়েছেন সাবেক এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। সর্বশেষ তিনি পালন করছিলেন ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শেষেই সেই দায়িত্ব ছেড়ে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমাবেন গিবসন।

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে গিবসনের নতুন মিশন। দক্ষিণ আফ্রিকার কোচের দায়িত্ব গ্রহণ করার সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেছেন, ‘কোচিং ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু নিয়ে আমি খুবই উচ্ছ্বসিত। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই আমাকে এ সুযোগটা দেওয়ার জন্য।’

২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত গিবসন পালন করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের কোচের দায়িত্ব। সে সময়ের বেশিরভাগটাই হতাশা নিয়ে কাটাতে হয়েছিল তাঁকে। ২০১২ সালে টি-টোয়েন্টি শিরোপা জয় ছাড়া উল্লেখযোগ্য কোনো সাফল্যই পায়নি উইন্ডিজ। এরপর ২০১৫ সালে তিনি নিয়েছিলেন ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব।

গিবসন চলে যাওয়ার পর এখন নতুন বোলিং কোচের সন্ধানে নামতে হবে ইংল্যান্ডকে। আগামী নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের আগেই বিষয়টির সুরাহা করে ফেলতে চায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

আই এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে