আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ওয়ার্নার-স্মিথদের হুমকি, কিশোরগঞ্জে তরুণ গ্রেফতার

ওয়ার্নার-স্মিথদের হুমকি, কিশোরগঞ্জে তরুণ গ্রেফতার

ওয়ার্নার-স্মিথদের হুমকি, কিশোরগঞ্জে তরুণ গ্রেফতার

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক :

বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়া দলকে ভড়কে দিতে ইমেইলে হুমকি দিয়েছিলো কিশোরগঞ্জের এক তরুণ। তবে অস্ট্রেলিয়া দলের নিরাপত্তাহীনতার দোহাই দেয়ার আগেই পুলিশ তাকে গ্রেপ্তার করে ঢাকায় নিয়ে আসে।

দ্রুত ব্যবস্থা নেওয়ায় অস্ট্রেলিয়া দলের নিরাপত্তাহীনতার দোহাই দেয়ার সুয়োগ পায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। তবে শুরুতে দারুণ অস্বস্তিতেই পড়েছিলেন তারা। কারণ সর্বোচ্চ নিরাপত্তার নিশ্চয়তা দেওয়ার পরও এর আগে একবার বাংলাদেশ সফর স্থগিত করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

এবার সফরের আয়োজন করতেও অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নিরাপত্তা কর্মকর্তাদের দফায় দফায় বাংলাদেশ সফর এবং সরকারের নানা সংস্থার সঙ্গে বহু বৈঠকের পরই মেলে স্টিভেন স্মিথদের এখানে পাঠানোর ছাড়পত্র।

বাংলাদেশে পৌছানোর পর নিরাপত্তা সম্পর্কে সন্তুষ্টির কথা জানিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ঠিক তখনই ইমেইলের মাধ্যমে হুমকি পান অস্ট্রেলিয়া দল। তবে হুমকিতে বিচলিত না হয়ে নিরাপত্তা সংস্তাকে জানানো হয় এবং দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়। যদিও এ বিষয়ে বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ভাষ্য দিতে চাননি কেউ। কোনো মন্তব্য করতে রাজি হননি বিসিবির নিরাপত্তাপ্রধান কর্নেল (অব.) আবুল কালাম জাকিও। সম্ভবত একই কারণে নিজেকে নিরাপদ দূরত্বে রাখলেন অস্ট্রেলিয়া দলের ম্যানেজার কেট হাচিনসনও।

নিরাপত্তা সংস্থার সঙ্গে যোগাযোগ করে বিষয়টির সত্যতার নিশ্চিত হওয়া গেছে। পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের উপকমিশনার মোহাম্মদ আলিমুজ্জামান গ্রেপ্তার হওয়া তরুণের নাম প্রকাশ করেননি।

তিনি জানান, ওই তরুণকে কিশোরগঞ্জের কটিয়াদী থেকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ হেফাজতেই আছে সে। তাকে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। ই-মেইল পাঠিয়ে ওর হুমকি দেওয়ার উদ্দেশ্যটা বোঝার চেষ্টা করা হচ্ছে। কারো ইন্ধনে সে এই কাজ করেছে কি না, জিজ্ঞাসাবাদের মাধ্যমে খতিয়ে দেখা হচ্ছে তাও। এর বাহিরে কিছু জানাতে রাজি হননি তিনি।

তবে কার নামে ইমেইল পাঠিয়েছে, কাকে পঠিয়েছে তার কিছুই জানেনা বিসিবি কর্তৃপক্ষ। তারা জানায়, ইমেইলে হুমকি পাওয়ার সঙ্গে সঙ্গেই অস্ট্রেলিয়া দল তা যথাযথ কর্তৃপক্ষকে জানায় এবং যার কারণে দ্রুত পদক্ষেপ গ্রহণ করাগেছে।

অবশ্য এর আগেও বাংলাদেশে ভিনদেশি ক্রিকেট দলের ওপর হামলার হুমকি দেওয়ার ঘটনা ঘটেছিল। ২০০৪ সালের ডিসেম্বরে ভারতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরের ঠিক আগেই সে দেশের ঢাকার হাইকমিশনে বোমা হামলা চালিয়ে ক্রিকেটারদের প্রাণনাশের হুমকি যায়। যে কারণে ভারতীয় দলের আসাও বিলম্বিত হয় কয়েক দিন।

সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থায় অবশ্য সেই সফর ভালোভাবেই শেষ হয়েছিল। হলি আর্টিজানে জঙ্গি হামলার কয়েক মাস পর ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরেও নিরাপত্তা ছিল নিশ্ছিদ্র, যে সফর অস্ট্রেলিয়ারও বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বড় সহায়ক ছিল বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে