আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঢাকায় যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী

ঢাকায় যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী

ঢাকায় যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

 দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসেছেন। মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নামেন। এসময় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মার্কিন দূতাবাসের কর্মকর্তারা স্বাগত জানান। যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসনের উচ্চ পর্যায়ের কোনও কর্মকর্তার এটিই প্রথম বাংলাদেশ সফর।

সফরকালে এলিস ওয়েলস পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী ও নিরাপত্তা উপদেষ্টা তারিক সিদ্দিকীর সাথে সাক্ষাৎ করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তিনি সৌজন্য সাক্ষাত করতে পারেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এলিস ওয়েলস ২৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা, ইসলামাবাদ ও কলম্বো সফর করবেন। তিনি সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সাথে আঞ্চলিক সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।

এছাড়া এলিস ওয়েলস কলম্বোতে ১ সেপ্টেম্বর ভারত মহাসাগরীয় সম্মেলনে বক্তব্য রাখবেন। এতে আঞ্চলিক শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধি নিয়ে আলোচনার জন্য পৃথিবীর বিভিন্ন দেশ থেকে উচ্চ পর্যায়ের কর্মকর্তারা যোগ দেবেন।
পেশাদার কূটনীতিক এলিস জি. ওয়েলস গত ২৬ জুন ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। আফগানিস্তান ও পাকিস্তানে মার্কিন সরকারের ভারপ্রাপ্ত বিশেষ প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। এর আগে তিনি জর্দানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ছিলেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে