আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > খেলাফত মজলিস নির্বাচন চায় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে

খেলাফত মজলিস নির্বাচন চায় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে

খেলাফত মজলিস নির্বাচন চায় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে

প্রতিচ্ছবি প্রতিবেদক:

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার দাবি জানিয়েছে খেলাফত মজলিস। এছাড়া নির্বাচন কমিশনকে (ইসি) নিরপেক্ষ, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করা, নির্বাচনকে পেশি শক্তিমুক্ত করার পক্ষে মত দিয়েছে দলটি।

রাজধানীর আগারগাঁয়ে সোমবার বিকেলে ইসির সঙ্গে বৈঠকে দলটি এসব দাবি জানায়। বৈঠকে খেলাফত মজলিসের নেতৃত্ব দেন দলটির মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব। বৈঠক শেষে সংসদের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

দলটি বৈঠকের সময় অনেকগুলো দাবি জানায়, এর মধ্যে একটি হলো- ২০০৮ সালের আগে সংসদীয় আসন সংখ্যা যেভাবে ছিল সেরকম করা। এছাড়া ইসিতে রাজনৈতিক দলের নিবন্ধনের শর্ত শিথিল করার পক্ষেও মত দেয়।

ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনা মোতায়েনের দাবি জানায় দলটি।

সব অবৈধ অস্ত্র উদ্ধার ও লাইসেন্সকৃত অস্ত্র জমা নেয়ার কার্যকর পদক্ষেপ, বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, অনলাইনে মনোনয়ন সংগ্রহ করা, সবার জন্য সমান সুযোগ, সবাইকে নির্বাচনী আচারণ মেনে চলতে বাধ্য করা, জাল ভোট প্রতিহত করা, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের বাধা না দেয়া ইত্যাদি দাবি জানায় দলটি।

সুশীল সমাজ, সাংবাদিক প্রতিনিধি, ইসিতে নিবন্ধিত সাংস্কৃতিক মুক্তিজোট ও বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সঙ্গে বৈঠকের পর এ বৈঠক করে ইসি। নির্বাচনী কর্মপরিকল্পনা অনুযায়ী অংশীজনদের সঙ্গে বৈঠক শুরু করেছে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

জানা গেছে, সোমবারের পর একদিন বিরতি দিয়ে ৩০ আগস্ট বেলা ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এবং বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপার) সঙ্গেও বসবে ইসি।

আই এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে