আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ক্ষেপেছেন অবাঞ্ছিতরা, এবার পাল্টা সংগঠন!

ক্ষেপেছেন অবাঞ্ছিতরা, এবার পাল্টা সংগঠন!

ক্ষেপেছেন অবাঞ্ছিতরা, এবার পাল্টা সংগঠন

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

ঢাকাই চলচ্চিত্রের কিং খান হলেন শাকিব খান। সম্প্রতি তাকেই অনির্দিষ্টকালের জন্য ‘নিষিদ্ধ’ ঘোষণা করা করে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো। আর শাকিব খানের সঙ্গে কাজ করার কারণে নিষিদ্ধের দ্বারপ্রান্তে রয়েছেন অন্তত নয়জন অভিনয় শিল্পী। নিষিদ্ধদের তালিকায় নাম আছে কাজী হায়াৎ, মৌসুমী, ওমর সানী, বিদ্যা সিনহা মিম, সাদেক বাচ্চু, শিবা সানু, কাবিলা ও কালা আজিজসহ মোট নয়জন।

অন্য শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার বিষয়টি নিয়ে ক্ষেপেছেন দেশীয় চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। জানা গেছে, ‘নিষিদ্ধঘোষিত’ অন্য শিল্পী, পরিচালক, প্রযোজকদের নিয়ে পাল্টা সংগঠন তৈরির উদ্যোগ নিয়েছেন শাকিব।

এর অংশ হিসেবে শনিবার (২৬ আগস্ট) রাতে উত্তরায় ওমর সানী-মৌসুমীর রেস্টুরেন্ট মেরি মন্টানায় বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে প্রাথমিক মিটিংও করেছেন। যদিও ওমর সানী বলছেন, সেখানে গেট টুগেদারের বাইরে অন্য কোনো কারণ ছিল না। তবে রাত পোহাতেই চলচ্চিত্র পাড়ায় খবর রটে যায়, পাল্টা সংগঠন তৈরির পরিকল্পনা করছে শাকিবরা।

এদিকে, রোববার (২৭ আগস্ট) রাতে পাল্টা সংগঠনের গুঞ্জন বাস্তবে পরিণত হয়। কারণ এ দিন রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জাজ মাল্টিমিডিয়ার ‘বেপরোয়া’ ছবির মহরতে হঠাৎ এসে হাজির হন শাকিব খান।

সাধারণত শাকিবকে নিজের ছবি ছাড়া অন্য কারও সিনেমার মহরত অনুষ্ঠানে খুব একটা দেখা যায় না। ফলে জাজের অনুষ্ঠানে শাকিবের উপস্থিতি ভিন্ন ইঙ্গিত দেয়! শুধু তা-ই নয়, অনুষ্ঠান শেষে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, প্রযোজক নাসির উদ্দিন দিলুসহ আরও অনেকের সঙ্গে একান্ত মিটিংয়েও অংশ নেন। এ মিটিংয়ে চিত্রনায়িকা ববি, প্রযোজক ইকবাল, কাজী হায়াৎ, শিবা শানু, নাদের চৌধুরীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মিটিং বা পাল্টা সংগঠনের ব্যাপারে শাকিব খান কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘এটা আমাদের ব্যক্তিগত মিটিং ছিল। এ নিয়ে কিছু বলতে চাই না। আর সংগঠন হবে কিনা সেটাও অনিশ্চিত। কিছু করলে আমরা সংবাদ সম্মেলন করে জানাব।’

একই বিষয়ে কাজী হায়াৎ বলেন, ‘যখন কোনো সংগঠন এক বা একাধিক ব্যক্তিকে নিষিদ্ধ করে, অবাঞ্চিত করে তখন তাদের নিজস্ব নিরাপত্তার স্বার্থেই তারা একতাবদ্ধ হয়। যদি কোনো নতুন সংগঠন তৈরি হয় তাহলে অবাক হওয়ার কিছু নেই। তবে নতুন সংগঠনের ব্যাপারে আমিও শুনেছি। যে একটা নতুন সংগঠন হচ্ছে । এখানে কে বা কারা করছে সেটা আমি জানি না।’

সংশ্লিষ্ট সূত্র বলছে, পাল্টা সংগঠন তৈরির ব্যাপারে আজ (২৮ আগস্ট) সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার কার্যালয়ে আরেকটি মিটিং হওয়ার কথা রয়েছে। সেখানে সংগঠনের নাম নির্ধারণসহ চূড়ান্ত কমিটি গঠন ও সংগঠনের প্রশাসনিক কাজকর্মের বিষয়গুলো ঠিক করা হবে। আর সবকিছু ঠিক থাকলে ১০ অথবা ১২ সেপ্টেম্বর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলন করে সংগঠনটির আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

দীর্ঘদিন ধরেই শাকিব খানের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবারের দ্বন্দ্ব চলছে। চলচ্চিত্র পরিবার সম্প্রতি শাকিব খানকে নিষিদ্ধ ঘোষণা করেছে। সেই সঙ্গে শাকিব খানের সঙ্গে সংশ্লিষ্ট সমিতিগুলোর সদস্যদের কাজ করতেও নিষেধ করা হয়।

যারা শাকিব খানের সঙ্গে কাজ করবে তাদের সদস্যপদ বাতিল করারও সিদ্ধান্ত নেওয়া হয়। চলচ্চিত্র পরিবারের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও শাকিব খান ‘আমি নেতা হব’ নামের একটি ছবির কাজ শুরু করেন। শাকিব খানের সঙ্গে সেই ছবিতে শিবা শানু, মৌসুমী, মিম, ওমর সানী, কাজী হায়াৎসহ আরও অনেকে কাজ করেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে চলচ্চিত্র শিল্পী সমিতি ১০ জন শিল্পীর সদস্যপদ বাতিল করার ব্যাপারে সিদ্ধান্ত নেয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে