আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > আফগানিস্তানে গাড়ি-বোমা হামলায় ১৩ জনের প্রাণহানি

আফগানিস্তানে গাড়ি-বোমা হামলায় ১৩ জনের প্রাণহানি

আফগানিস্তানে গাড়ি-বোমা হামলায় ১৩ জনের প্রাণহানি

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক :

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশে হেলমান্দে গাড়ি বোমা হামলায় সৈন্য ও বেসামরিকসহ ১৩ জন নিহত হয়েছে। এ হামলায় আরো ১৮ জন আহত হয়েছে।

রোববার হেলমান্দের গভর্নরের মুখপাত্র ওমর জওয়াক জানিয়েছেন, নাওয়া জেলার একটি বাজারে সামরিক বাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে।

হেলমান্দ প্রদেশের কেন্দ্রস্থলে অবস্থিত নাওয়ার নিয়ন্ত্রণ নিয়ে সাম্প্রতিক সপ্তাহগুলোতে তালেবান বিদ্রোহীদের সঙ্গে সরকারি বাহিনীর তীব্র লড়াই হয়েছে। আফগানিস্তানের সরকারি বাহিনী জানিয়েছে, জুলাইয়ে তারা নাওয়ার নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে দুপক্ষের মধ্যে লড়াই চলছে।

হামলার পর কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি। তাৎক্ষণিকভাবে তালেবানের পক্ষ থেকেও কোনো মন্তব্য আসেনি। এই গোষ্ঠীটি নিয়মিতভাবে হেলমান্দে আত্মঘাতী হামলা চালিয়ে আসছে এবং প্রাদেশিক রাজধানী লশকর গাহ-র বাইরে প্রদেশটির অধিকাংশ এলাকা নিয়ন্ত্রণ করছে।

ইতালীয় ত্রাণ সংস্থার পরিচালিত লশকর গাহয়ের ইমার্জেন্সি হাসপাতাল থেকে জানানো হয়েছে, তাদের এখানে ৩টি মৃতদেহ এসেছে ও আহত ১৯ জনকে ভর্তি করা হয়েছে। অপরদিকে শহরটির বোস্ত হাসপাতাল জানিয়েছে, তাদের এখানে ১০ আহতকে ভর্তি করা হয়েছে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে