আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মুমিনুল নেই, ‘ইগোতে’ই অটল হাথুরুসিংহে

মুমিনুল নেই, ‘ইগোতে’ই অটল হাথুরুসিংহে

মুমিনুল নেই, ‘ইগোতে’ই অটল হাথুরুসিংহে

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

উইকেট এবং আবহাওয়ার যা অবস্থা তাতে টস গুরুত্বপূর্ণ, এ কথা শনিবার সংবাদ সম্মেলনে দুই অধিনায়কই বলে দিয়েছেন।

রবিবার সকালের আবহাওয়া কেমন তাকে, যথা সময়ে খেলা শুরু হবে কিনা, সেটাও দেখার ছিল। তবে সবার কৌতূহলের কারণ এগুলো নয়, একাদশ। সমালোচনার মুখে দলে ফেরানো মুমিনুলকে ছাড়াই কি একাদশ ঠিক করবেন কোচ?

শেষ পর্যন্ত হলোও তাই। ঢাকা টেস্টে কোচের শতভাগ পছন্দের একাদশ নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ। মানে মুমিনুল নেই। তিন নম্বরে ব্যাট করবেন ইমরুল কায়েস। সাব্বির রহমান আছেন একাদশে।

মানে নিজের ‘ইগোতে’ই অটল থাকলেন চন্ডিকা হাথুরুসিংহে। ঢাকা টেস্টের একাদশ সাজাতে গিয়ে তার যে রাতের ঘুম হারাম হয়ে গিয়েছিল, সেটা নিজেই জানিয়েছিলেন কোচ।

শনিবার ভোরে সে সমস্যার কথা ব্যক্ত করেন টুইটারে। লিখেছিলেন, ‘উভয় সঙ্কটে পড়েছি। একটি জাতির আবেগ নাকি টিম কম্বিনেশন! নির্ঘুম রাত কাটছে!’

আসলেই কি একাদশ সাজাতে গিয়ে নির্ঘুম রাত কাটিয়েছেন হাথুরু? কোচ যখন টুইটা করেন তখন ভোর চারটা। এই সময়ে সাধারণত জেগে থাকেন না হাথুরু।

কেন তার রাতের ঘুম হারাম হয়ে গিয়েছিল সেটা বুঝতে কারো বাকি ছিল না। আসলে মুমিনুলের দলে ফেরাটাই সমস্যায় ফেলে দেয় কোচকে। হাথুরুর চাওয়াতেই এ ব্যাটসম্যানকে বাইরে রেখে প্রথমে ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল। কিন্তু সমালোচনার মুখে এবং বোর্ড প্রেসিডেন্টের হস্তক্ষেপে পরে দলে নেওয়া হয় মুমিনুলকে। তবে মুমিনুলের ফেরা হয়ত ভেতরে ভেতরে মেনে নিতে পারেননি কোচ।

তাই হাথুরুর পছন্দের যে একাদশ, সেখানে ছিলেন না মুমিনুল। ইমরুল কায়েস অথবা সাব্বির রহমানকেই পছন্দ কোচের। কিন্তু মুমিনুলকে বাদ দেওয়াটাও তার জন্য অত্যন্ত কঠিন ছিল। মুমিনুলকে বাদ দিলে সমালোচনার ঝড় উঠবে আবার, তা ভালো করেই জানতেন হাথুরু। কথা উঠবে সাব্বির এবং ইমরুল কায়েসের মধ্যে যে কেউ ফ্লপ হলেও। তারপরেও ঝুঁকি নিলেন কোচ। ইগো বলে কথা!

একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক, অধিনায়ক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে