আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > যানজটে নাকাল উত্তরবঙ্গের যাত্রীরা

যানজটে নাকাল উত্তরবঙ্গের যাত্রীরা

যানজটে নাকাল হচ্ছেন উত্তরবঙ্গের যাত্রীরা

প্রতিচ্ছবি গাজীপুর প্রতিনিধি :

রাজধানী থেকে উত্তরবঙ্গের বিভিন্ন রুটে কয়েকদিন ধরেই দেখা দিয়েছে ভয়াবহ যানজট। এতে দুর্ভোগে নাকাল হচ্ছেন উত্তরবঙ্গগামী যাত্রীরা। ঈদের আগে এমন যানজট যেমন ভোগাচ্ছে যাত্রীদের, তেমনি ভুগছেন চালক ও ব্যবসায়ীরা।

রোববার ঢাকা-উত্তরবঙ্গের বিভিন্ন রুটে যানজটের এমন প্রকট চিত্র দেখা গেছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কোনাবাড়ি থেকে টাঙ্গাইলের মির্জাপুর পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহনের বাড়তি চাপ, ভাঙাচোরা সড়ক ও দুর্ঘটনার কারণে যানজট প্রকট আকার ধারণ করেছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

এই মহাসড়কেই চার লেনের কাজ চলছে। আবার গত এপ্রিল থেকে টানা বৃষ্টিতে সড়কের এখানে সেখানে তৈরি হয়েছে গর্ত। ঈদের আগে মেরামতের কাজও বিঘ্নিত হচ্ছে যানবাহনের চাপে। আবার ঈদুল ফিতরের আগে গাড়ির চাপ প্রধানত একমুখী হলেও কোরবানির ঈদের আগে ঢাকামুখী পশুবাহী গাড়ির চাপ থাকে বলে যানজট পরিস্থিতি বরাবরই থাকে উদ্বেগজনক।

যানজটে নাকাল উত্তরবঙ্গের যাত্রীরা

চলতি বছর অতিরিক্ত বৃষ্টির কারণে তৈরি হওয়া গর্তগুলো আগেভাগেই দুশ্চিন্তার কারণ ছিল। আর গত কয়েক দিন ধরেই প্রতিদিনই গাজীপুর থেকে টাঙ্গাইল পর্যন্ত এখানে সেখানে দীর্ঘ যানজট তৈরি হচ্ছে।

হাইওয়ে পুলিশ জানায়, ভোরে টাঙ্গাইলের মির্জাপুরে দুটি ট্রাকের সংঘর্ষ হয়। কয়েকটি স্থানে ফেঁসে যায় গাড়ি। এছাড়া রাতের বৃষ্টি, চারলেনের কাজ চলা, পশুবাহী ট্রাকসহ যানবাহনের বাড়তি চাপের কারণে সকাল থেকেই যানজটের সৃষ্টি হয়। এতে মহাসড়কের কোনাবাড়ি ,মৌচাক, সফিপুর, চন্দ্রা ও কালিয়াকৈর বাইপাস এলাকা ও মির্জাপুর অংশে যানবাহনের লম্বা সারি দেখা গেছে। এতে থেমে থেমে ধীরগতিতে চলছে সব যান। ফলে ঘন্টার পর ঘন্টা যানজটে আটকা থেকে নাকাল হচ্ছেন যাত্রীরা।

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে সৃষ্টি হচ্ছে থেমে থেমে যানজট। মহাসড়কের খানাখন্দ ও গাড়ির চাপ থাকায় এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। তবে বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে