আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বন্ধুত্বের টানে বার্সায় নেইমার

বন্ধুত্বের টানে বার্সায় নেইমার

বন্ধুত্বের টানে বার্সায় নেইমার

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

মেসি-সুয়ারেজদের সঙ্গে ন্যু ক্যাম্পে চার বছর সময় কাটিয়েছেন নেইমার। কত স্মৃতি কতই সুন্দর ছিল বার্সার দিনগুলো। সাবেক বন্ধুদের নিয়ে যে বার্সেলোনা শহর ঘরে বেড়াতেন নেইমার। তিনি এখন পিএসজির। অতীত  কি আর ভুলে যাবেন নেইমার? মোটেও না। বন্ধুত্বের টানে হঠাৎ করেই বার্সেলোনায় বেড়াতে গেলেন এই ব্রাজিলিয়ান তারকা। সাবেক প্রিয় সতীর্থ লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকে এবং ইভান রাকিটিচের সঙ্গে ছুটিয়ে আড্ডা দেন নেইমার।

এদিকে নেইমারের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ ও নবায়নের জন্য দেওয়া বোনাসের অর্থ ফেরত চেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত ডিসেম্বরে বার্সার সঙ্গে নেইমারের পাঁচ বছরের নতুন চুক্তি হয়। চুক্তির সময় স্প্যানিশ ক্লাবটি বোনাস বাবদ নেইমারকে ৮.৫ মিলিয়ন ইউরো দেন।

কিন্তু কয়েকদিন আগে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ায় নেইমারকে দেওয়া বোনাসের অর্থ ফেরত চেয়েছে কাতালান ক্লাবটি। সঙ্গে চুক্তিভঙ্গের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৮৫ লাখ ইউরো ও বিলম্ব ফি এর জন্য ১০ শতাংশ বাড়তি অর্থ দাবি করেছে কাতালানরা। বিবৃতিতে বার্সেলোনা জানায়, নেইমার এ অর্থ পরিশোধ করতে না পারলে পিএসজিকে দায়িত্ব নিতে হবে।

গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে।

উল্লেখ্য, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

বার্সায় আসার পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার।

আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে