আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সুইডিশ সাংবাদিকের ছিন্নভিন্ন লাশ উদ্ধার

সুইডিশ সাংবাদিকের ছিন্নভিন্ন লাশ উদ্ধার

সুইডিশ সাংবাদিকের ছিন্নভিন্ন লাশ উদ্ধার

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

একজন সুইডিশ নারী সাংবাদিকের মাথাহীন মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বেশ কয়েকদিন ধরে রহস্যজনকভাবে নিখোঁজ ছিলেন কিম ওয়াল নামক ওই সাংবাদিক।

২১ আগস্ট বাল্টিক সাগর থেকে উদ্ধার করা এক মরদেহ কিমের দেহাবশেষ বলে ধারণা করা হচ্ছে। পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করেছে। ডেনমার্ক পুলিশ গত সোমবার (২১ আগস্ট) ব্যাপক তল্লাশি শেষে বাল্টিক সাগরে এক নারীর মৃতদেহ খুঁজে পেয়েছেন। যার ডিএনএ এর সাথে কিমের ডিএনএ’র সাদৃশ্য রয়েছে।

কিম ওয়াল নামক ওই নারী সাংবাদিক গত ১০ আগস্ট সাক্ষাৎকার নেওয়ার জন্য ডেনিশ উদ্ভাবক পিটার মেডসেনের বানানো সাবমেরিনের ভেতরে গিয়েছিলেন। তারপর থেকেই তিনি নিখোঁজ। অনেক তল্লাশির পরেও অনেকদিন ধরে তার লাশ পাওয়া যাচ্ছিল না। এরই মধ্যে পুলিশ সাবমেরিনটির মালিক এবং চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে। তবে সাবমেরিনটির মালিক তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন মাঝপথে তিনি কিমকে নামিয়ে দিয়েছিলেন। তবে পুলিশের কাছে তিনি আবার বলছেন একটি দূর্ঘটিনায় কিম নিহত হওয়ার পর তাকে কোপেনহেগেনের কাছের কোগে বে নামক স্থানে তাকে সমাহিত করা হয়। কোপেনহেগেনের পুলিশ প্রধান জেনস মুলারি জেনসেন জানিয়েছিলেন, মৃতদেহটি মস্তক, পা এবং হাত বিচ্ছিন্ন অবস্থায় পাওয়া গেছে।

কিম ওয়াল নিউ ইয়র্ক টাইমস, দ্য গার্ডিয়ান এবং ভাইস ম্যাগাজিন সহ বিভিন্ন গণমাধ্যমে ফ্রি ল্যান্স সাংবাদিক হিসেবে কাজ করেন। তার রহস্যজনক নিখোঁজের ঘটনাটি নিয়ে ডেনমার্কে তুমুল আলোচনা চলছিল। মনে করা হচ্ছে, বড়সড় কেলেঙ্কারি জানতে পারার জন্যই তাকে খুন করা হয়েছে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে