আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হঠাৎ অবসরে রুনি!

হঠাৎ অবসরে রুনি!

হঠাৎ অবসরে রুনি!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক :

বিশ্ব ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা ওয়েইন রুনি। আর এতে তাঁর বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ড ফুটবল দলের সেরা স্কোয়াডে ফেরার সুযোগ হাতছাড়া হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২০০তম গোলের মাইলফলক স্পর্শ করার ঠিক দু’দিন পরই অবসরের এ ঘোষণা দিলেন রুনি। হঠাৎ এ ঘোষণায় হতবাক তাঁর ভক্তরা।

তিনি বলেন, ‘আমাকে বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে ইংল্যান্ড দলে ফের যোগ দিতে বলা হয়েছে। আমি এতে ভীষণ খুশি। তবে আমি সাউথগেটকে জানিয়ে দিয়েছি যে এখন আমার অবসরের সময় হয়েছে।’

তিনি আরো বলেন, ‘ইংল্যান্ডের হয়ে খেলা আমার জন্য সবসময়ই আনন্দের। ফের দলে ফেরার সুযোগ দেয়ায় আমি আনন্দিত। কিন্তু এখন আর সেই সময় নেই। আমি বিশ্রামে যেতে চাচ্ছি। এখন থেকে আমি ইংল্যান্ডের সবচেয়ে বড় ভক্ত হয়ে থাকতে চাই। আশা করি, গ্যারেথের হাত ধরে যেসব তরুণ ফুটবলার দলে সুযোগ পাচ্ছে তারা দলকে সামনে থেকে নেতৃত্ব দেবে।’

screenshot_8

ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটনের এ তারকা স্ট্রাইকারকে মাল্টা ও স্লোভাকিয়ার বিপক্ষে দলে যোগ দিতে বলেছিলেন ইংল্যান্ডের আরেক কিংবদন্তি ফুটবলার ও বর্তমান দলের ম্যানেজার গ্যারেথ সাইথগেট।

১৪ বছরের ক্যারিয়ারে ১১৯টি আন্তর্জাতিক ম্যাচে ৫৩ গোল করেছেন ৩১ বছর বয়সী ওয়েইন রুনি। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ড ফুটবল দলে অভিষেক হয় রুনির। যদিও সে ম্যাচে ৩-১ গোলে হেরেছিল তাঁর দল।

১৮ বছর বয়সে ইউরো- ২০০৪ টুর্নামেন্টের মধ্য দিয়ে বিশ্বমানের ফুটবল টুর্নামেন্টে যাত্রা শুরু করেন ওয়েইন রুনি।

সূত্র: বিবিসি

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে