আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > তীব্র গরম, বিক্রি বেড়েছে ফ্যান-এসি-ফ্রিজের

তীব্র গরম, বিক্রি বেড়েছে ফ্যান-এসি-ফ্রিজের

২৪ মে, ২০১৭

তীব্র গরম, বিক্রি বেড়েছে ফ্যান-এসি-ফ্রিজের

আহমেদ রুমী:

কয়েকদিনের টানা গরমে ওষ্ঠাগত নগরবাসীর প্রাণ। ঘরে-বাইরে সবখানেই নিষ্ঠুর অত্যাচার চালাচ্ছে প্রচণ্ড তাপ। এ কারণে চাহিদা বেড়েছে ফ্যান, এসি ও ফ্রিজের।  রাজধানীর শান্তিনগর, মগবাজার ও কাওরানবাজারের বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যের শোরুমে দেখা গেছে ক্রেতাদের ভিড়।

একইসঙ্গে বাড়ছে নামীদামী ব্র্যান্ডের এয়ার কুলার, এয়ার কন্ডিশনার, সিলিং ফ্যান, চার্জার ফ্যান বিক্রি।

অসহ্য এই গরমে ঘরকে ঠান্ডা রাখতে সবাই ঝুঁকছেন নগরীর বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যের শোরুমে। পছন্দমতো কিনছেন এয়ার কুলার, এয়ার কন্ডিশনার, সিলিং ফ্যান, চার্জার ফ্যান ইত্যাদি।

রাজধানীর শান্তিনগরের সিঙ্গার ইলেকট্রনিক্সের ম্যানেজার সজীব খান প্রতিচ্ছবিকে বলেন, কয়েকদিনের টানা গরমে এসি, ফ্রিজ, ফ্যানের বিক্রি বেড়েছে। এমনকি রাত আটটায় শোরুম বন্ধ করার কথা থাকলেও, ১২টা-১টা পর্যন্ত ক্রেতাদের ভিড় থাকে।

মগবাজারের এলজি-বাটারফ্লাই শোরুমে ভরদুপুরেও ক্রেতাদের বেশ ভিড় দেখা গেছে। এখানকার ম্যানেজার খলিলুর রহমান বলেন, ক্রেতাদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। এখন কথা বলতে পারবো না, পরে আসেন।

মগবাজারের ওয়ালটন, কাওরান বাজারের কেডিকে, ট্রান্সকম ইলেক্ট্রনিক্সের শোরুমেও একই দৃশ্য দেখা গেছে।

স্ত্রী-সন্তানদের নিয়ে এয়ার কন্ডিশনার কিনতে এসেছেন ব্যাংক কর্মকর্তা সাঈদুর রহমান। প্রতিচ্ছবিকে তিনি বলেন, এই গরমে আমাদেরই দুরবস্থা। বাচ্চাদের জন্য ঝুঁকি নিতে চাচ্ছি না। তাই, সাধ্যের মধ্যেই একটা এসি কিনে বাসায় ফিরবো।

ac-fan-4এদিকে ব্রিক্রি বাড়ায় সন্তোষ প্রকাশের পাশাপাশি দাম না বাড়ানোর দাবি করছে কোম্পানিগুলো। তবে, ছোটখাটো ডিলাররা অতিরিক্ত দামে পণ্য ব্রিক্রি করছে- এমন অভিযোগের বিপরীতে সিঙ্গারের ম্যানেজার সজীব খান বলেন, অনুমোদিত শোরুমগুলোতে দাম বাড়ানো হয়নি। তবে ছোটোখাটো ব্যবসায়ীরা বেশি দাম নিতে পারে।

শোরুমগুলোতে দেখা যায়, সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে- এয়ার কুলার, এয়ার কন্ডিশনার, চার্জার ফ্যান।

এর মধ্যে ট্রান্সকম ইলেক্ট্রনিক্সের এয়ার কুলার ৯,৫০০ টাকা থেকে ১৫,৫০০ টাকা, মালয়েশিয়ান কেডিকে ইলেক্ট্রনিক্সের এয়ার কন্ডিশনার টন ভেদে ৫৫,০০০ টাকা থেকে ১,১৫,০০০ টাকা, ওয়ালটনের এয়ার কন্ডিশনার টন ভেদে ৪৩,০০০-৬৫,০০০/-, চার্জার ফ্যান ৩,৫০০-৫,৫০০/-, সিঙ্গারের সেন্ট্রাল এয়ার কুলার সাইজ ভেদে ৪৭,০০০ টাকা থেকে ৭০,০০০ টাকায় বিক্রি করা হচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে