আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > চাপ কাটিয়ে চেনা ছন্দে নাসির, বল হাতে নিলেন ২ উইকেট

চাপ কাটিয়ে চেনা ছন্দে নাসির, বল হাতে নিলেন ২ উইকেট

২৪ মে ২০১৭,

nasir-hossain-bangladesh-india-cricket-1442576042-800

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

সাত মাস আগে, ২০১৬ সালের অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন নাসির হোসেন। এরপর আর বাংলাদেশ ওয়ানডে দলে সুযোগ পাননি ফিনিসার খ্যাত এ অলরাউন্ডার।

বুধবার ক্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বাঁহাতি স্পিসার সানজামুল ইসলামের জায়গায় একাদশে ডাক পেলেন ডানহাতি এই অলরাউন্ডার।

অনেকদিন পর আন্তর্জাতিক ম্যাচে নামার চাপে শুরু থেকেই কিছুটা এলোমেলো ছিলেন নাসির। মাশরাফি বিন মর্তুজার করা ম্যাচের প্রথম ওভারেই ফেলেছেন সহজ ক্যাচ। স্কয়ার লেগে টম ল্যাথালের ক্যাচটি তালুতে এলেও তা জমিয়ে রাখতে পারেননি।
এরপর বল হাতেও শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারেই দুই বাউন্ডারিতে দিয়েছেন ১০ রান। তবে ধীরে ধীরে ম্যাচের সঙ্গে চেনা ছন্দে ফিরেছেন নাসিরও। নেইল ব্রুমকে তুলে নিয়েছেন নিজের করা ষষ্ঠ ওভারে। স্কয়ারলেগে নাসিরকে সুইপ করতে গিয়ে ক্যাচ তুলে দেন মাশরাফির হাতে। নিজের পরের ওভারে ফিরিয়েছেন সেট ব্যাটসম্যান টম ল্যাথামকে।

বেশ কিছুদিন ধরেই জাতীয় দলের বাইরে ছিলেন অলরাউন্ডার  নাসির হোসেন। ঘরোয়া ক্রিকেটে ভালো করেও গত নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরের দলে সুযোগ পাননি তিনি। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে দারুণ একটি সেঞ্চুরি করে শেষ পর্যন্ত নির্বাচকদের দৃষ্টি কেড়েছেন। সুযোগ পেয়েছেন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দলে। সিরিজের প্রথম তিনি ম্যাচের একাদশে উপেক্ষিত থাকলেও অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচের একাদশে সুযোগ পেয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।
দলে ফিরে ভালো কিছু করা ইঙ্গিত দিয়েছিলেন নাসির। দেশ ছাড়ার এ সম্পর্কে তিনি বলেছিলেন, ‘অনেকদিন পর দলে ফিরেছি। ভালো কিছু করার চেষ্টা থাকবে। তা ছাড়া এই ফেরাটাই আমাকে অনুপ্রাণিত করছে। একাদশে সুযোগ পেলে ব্যাটিং-বোলিংয়ে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে।’ নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে একাদশে ফিরে নাসির কেমন করেন, সেটাই এখন দেখার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে