আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > নিখোঁজ ১০ মার্কিন সেনা উদ্ধার অভিযান জোরদার

নিখোঁজ ১০ মার্কিন সেনা উদ্ধার অভিযান জোরদার

নিখোঁজ ১০ মার্কিন সেনা উদ্ধার অভিযান জোরদার

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক:

সিঙ্গাপুর উপকূলে একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে মার্কিন রণতরীর সংঘর্ষে নিখোঁজ ১০ নাবিকের অনুসন্ধান কার্যক্রম জোরদার করা হয়েছে।

মালাকা প্রণালিতে গতকাল সকালে জ্বালানি তেলবাহী একটি ট্যাংকারের সঙ্গে ধাক্কা খেয়ে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে জাহাজটি। নিখোঁজ ১০ মার্কিন নাবিকের সন্ধানে অভিযান চলছে। মার্কিন নৌবাহিনী ও মেরিন কর্পস এর ডুবুরিরা ওই সংঘর্ষের এলাকায় তল্লাশি চালাচ্ছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় সোমবার (২১ আগস্ট) সকাল থেকে শুরু হওয়া অভিযানে অংশ নিয়েছে বেশ কিছু জাহাজ ও বিমান। সিঙ্গাপুরের পূর্বাঞ্চল এবং মালাক্কা প্রণালির সাগর এলাকায় চালানো অভিযানে মার্কিন নৌবাহিনীর পাশাপাশি মালয়েশিয়া ও সিঙ্গাপুরের নৌবাহিনীর অন্তত সাতটি জাহাজ অংশ নিয়েছে। সোমবার রাতে এক বিবৃতিতে মার্কিন নৌবাহিনী জানায়, সিঙ্গাপুরের চাঙ্গি নৌঘাঁটিতে থাকা ইউএসএস আমেরিকার এয়ারক্রাফটগুলো সংঘর্ষের এলাকায় তল্লাশি কাজে যুক্ত সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার এয়ারক্রাফট ও ভাসমান যানগুলোর সঙ্গে যোগ দিয়েছে।

নৌবাহিনীর মুখ্য অফিসার জন রিচার্ডসন টুইট করে জানিয়েছেন, জাহাজ এবং তার ক্রু মেম্বারদের সুরক্ষাই তাদের মূল উদ্দেশ্য।

এই মাসের মধ্যেই এটা দ্বিতীয় সংঘর্ষের ঘটনা। গত দু’মাসে এই নিয়ে দু’বার জাপানে মার্কিন জাহাজের দুর্ঘটনা ঘটল। জুন মাসেই ইউএসএস ফিৎজ‌গেরাল্ড জাহাজের সঙ্গে অন্য একটি ফিলিপিন্সের জাহাজের সংঘর্ষ হয়।

এন টি

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে