আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ঘুষের মামলায় কারাগারে শিক্ষক শ্যামল কান্তি

ঘুষের মামলায় কারাগারে শিক্ষক শ্যামল কান্তি

২৪ মে, ২০১৭

shaymol-kanti_file-photo_sa_223095

প্রতিচ্ছবি নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে এবার ঘুষের মামলায় কারাগারে যেতে হলো। এর আগে তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযােগে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।
এরপর বিকেলে শ্যামল কান্তি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।
বন্দরের এক শিক্ষিকাকে এমপিওভুক্ত করে দেয়ার আশ্বাস দিয়ে ঘুষ গ্রহণের অভিযোগে পুলিশের দাখিল করা তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অশোক কুমার দত্ত শুনানী শেষে এ আদেশ দেন।

আদালতে উপস্থিত ছিলেন অভিযুক্ত শ্যামল কান্তি ভক্ত। তিনি জানিয়েছেন, ন্যায়বিচার পাননি।

বাদিপক্ষের আইনজীবী আবু বক্কর সিদ্দিক জানান, ২০১৪ সালে বন্দর পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ইংরেজী শিক্ষক মোর্শেদা বেগমের চাকরি এমপিওভুক্ত করে দেয়ার জন্য দুই দফায় ১ লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নেন।

এই ঘটনায় ২০১৫ সালের ২৭ জুলাই মোর্শেদা বেগম বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। আদালত বন্দর থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।
পরের বছরের ১৭ এপ্রিল  তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

শ্যামল কান্তির আইনজীবী জানান, এ বিষয়ে আইনি লড়াই চালিয়ে যাবেন তারা।

শ্যামল কান্তি ভক্তের দাবি, তাকে লাঞ্ছিত করার ঘটনায় উচ্চ আদালতে চলমান মামলা থেকে সড়ে দাঁড়াতে  তার বিরুদ্ধে প্রভাবশালী এক ব্যক্তির নির্দেশে ষড়যন্ত্রমূলকভাবে এই মিথ্যা মামলা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমার বিরুদ্ধে যে ঘুষের অভিযোগ আনা হয়েছে, আমি কখনো এই ধরনের ঘটনার সঙ্গে জড়িত নই। আমাকে ফাঁসানো হয়েছে। যে সময় ঘুষ নেওয়ার কথা বলা হয়েছে, তখন শীতলকালীন বন্ধ ছিল।

গত বছরের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যানদীতে পিয়ার সাত্তার লফিত উচ্চ বিদ্যালয়ে ধর্মীয় অবমাননার কটুক্তির অভিযোগ এনে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে স্থানীয় এমপি সেলিম ওসমানের নির্দেশে কান ধরে উঠ বস করানোর ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সারাদেশে তোলপাড় হয়।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে