আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > সারাদেশে বৃহস্পতিবার সমাবেশের ডাক বিএনপির

সারাদেশে বৃহস্পতিবার সমাবেশের ডাক বিএনপির

২৪মে ২০১৭,

image-33897

প্রতিচ্ছবি প্রতিবেদক:

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমুতি না পেয়ে সারাদেশে সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।  বুধবার দুপুরে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দেশের প্রতিটি জেলা ও মহানগরে এবং ঢাকা মহানগরের থানায় থানায় একযোগে এই কর্মসূচি পালন করবে বিএনপি।

গত শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার ডাক দেয় বিএনপি। আর সমাবেশে অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশের কাছে আবেদন করে দলটি। কিন্তু সে আবেদনে সাড়া মেলেনি।

সংবাদ সম্মেলনে জনসভা করার অনুমতি না দেয়ার প্রতিবাদ জানান রিজভী। বলেন, ‘সরকার গণতন্ত্রকে নিজস্ব গতিতে চলতে না দিয়ে সভা-সমাবেশ, সমালোচনা সম্পূর্ণভাবে নিজেদের কব্জায় নিয়েছে।’

বিএনপির এই নেতা বলেন, ‘সরকারের পতনের সাইরেন বেজে গেছে। এই ভয়ে বিএনপিকে সোহরাওয়ার্দীতে জনসভা করার অনুমতি দেয়নি। জনসভা করতে না দেয়াও সরকারের পক্ষ থেকে এক ধরনের পুলিশি আক্রমণ।’

গত শনিবার সকালে একটি জিডির পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের আদেশ নিয়ে ‘রাষ্ট্রবিরোধী ও আইনশৃঙ্খলা পরিপন্থি নাশকতা সামগ্রীর খোঁজে’ খালেদা জিয়ার কার্যালয়ে অভিযান চালানো হয়।  প্রায় আড়াই ঘণ্টার ওই অভিযানে কিছুই পায়নি পুলিশ।

এর প্রতিবাদে রোববার দলের স্থায়ী কমিটির সভায় প্রতিবাদ সভার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশ ও গণঃপূর্ত বিভাগের কাছে অনুমতি চায় বিএনপি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে